Close

কবিতার কক্ষপথ সাহিত্য পত্রিকার শারদীয়া সংখ্যার মোড়ক উন্মোচন

নিজস্ব প্রতিবেদক:কবিতার কক্ষপথ সাহিত্য পত্রিকা ও তার সক্রিয় সাহিত্য, সংস্কৃতি ও সমাজ সেবার মূলক কাজের দু’বছর হল। এই সাফল্যের সাথে যাঁরা সারাক্ষণ জড়িয়ে আছেন সেই লেখক ও পাঠকদের কৃতজ্ঞতা জানাতে আর সাধারণ সদস্যদের অবদানের স্বীকৃতি দিতে তাদের বার্ষিক প্রয়াস, শারদীয়া পত্রিকার মোড়ক উন্মোচন অনুষ্ঠান এবছর সুজাতা সদনে হয়ে গেল ১৭ ই ফেব্রুয়ারি ২০২৪।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিগত তিন দশক ধরে বাংলা কবিতার পথ প্রদর্শক ও দিক নির্দেশক কবি শ্রী জয় গোস্বামী মহাশয়। আরও ছিলেন কবিতার কক্ষপথ সাহিত্য পত্রিকার সাধারণ সম্পাদক শ্রী উজ্জ্বল চৌধুরী, সম্পাদিকা শ্রীমতী সুপর্ণা চক্রবর্তী, সভাপতি শ্রীমতী মৈত্রেয়ী চক্রবর্তী,সহ সভাপতি শ্রী পঙ্কজ দত্ত,সহ সম্পাদক ও কোষাধ্যক্ষ শ্রী বিমান বিশ্বাস,সহ সম্পাদক শ্রী চিন্ময় বিশ্বাস, বিশিষ্ট সদস্য শ্রী উৎপল নরেন্দ্র মাইতি,শ্রী অরিজিৎ ঘোষ,শ্রী শুভেন্দু গাঙ্গুলী এবং আরও অনেক গুনীজন।


কবি জয় গোস্বামীর হাতে প্রকাশ পেল কবিতার কক্ষপথের ২০২৩ – ২৪ র, শারদীয়া সংখ্যা ১৩৬ পাতার বই “আলোর বেণু” যা বহু গুণী কবি ও গল্পকারের লেখায় সমৃদ্ধ হয়েছে।

উল্লেখযোগ্য লেখকদের মধ্যে রয়েছেন জয়দীপ রাউত, উজ্জ্বল চৌধুরী,মৈত্রেয়ী চক্রবর্তী,সুপর্ণা চক্রবর্তী,পঙ্কজ দত্ত, বিমান বিশ্বাস,চিন্ময় বিশ্বাস, উৎপল নরেন্দ্র মাইতি, কৌশিক গাঙ্গুলি, অনিরুদ্ধ মুখোপাধ্যায়, নির্ঝর, নিবেদিতা দে,তৃণা করালী, অর্পিতা মান্না, উপমন্যু মুখার্জি,ডঃ হিমাদ্রি সাহা, চৈতালী ধর মল্লিক, লক্ষ্মী বিশ্বাস,অরিজিৎ ঘোষ, শুভেন্দু গাঙ্গুলী,মানসী কর্মকার,স্বপ্না সোনালী দাশগুপ্ত,প্রতাপ দত্ত, সুমিতা সাহা, তীর্থঙ্কর মৈত্র,রীতিশা পাল,মালা মুখোপাধ্যায়, অখিল পণ্ডিত, অমিতাভ ঘোষ,শুভাদিত্য ঘোষ দস্তিদার,জয় চক্রবর্তী,পম্পা পাঠক মুখার্জী,স্বপ্না দত্ত চৌধুরী, মৈত্রেয়ী বিশ্বাস,শুভা রায়, সৈয়দ সওকত হোসেন,সৌমিতা মুখার্জী,স্বপ্না মুখার্জী, চৈতালী কর্মকার,জয়শ্রী সাহা এবং আরও অনেকে।

অধিকাংশ অভ্যাগতরা এই বই মোড়ক উন্মোচনের অনুষ্ঠান থেকেই সংগ্রহ করেছেন। যাঁরা পারেননি তাঁরা কবিতার কক্ষপথের পরিচালক মন্ডলীর সাথে যোগাযোগ করলে, অবশ্যই তাঁর নিজের কপিটি সংগ্রহ করতে পারবেন।

কবিতার কক্ষপথের সাধারণ সম্পাদক উজ্জ্বল চৌধুরী উপস্থিত কবি জয় গোস্বামী ও উপস্থিত সবার প্রতি তাঁর শ্রদ্ধা জ্ঞাপন করে জানান যে তাঁরা খুব শিগগিরই তাঁদের নতুন প্রয়াস, চলচ্চিত্র প্রযোজনা ও বই প্রকাশনা নিয়ে প্রেসকে অবগত করবেন।

ইতিমধ্যেই তাঁদের চলচ্চিত্র ‘জাগ্রতা’ সাংবাদিকদের দেখানোর জন্য একটি স্পেশ্যাল স্ক্রিনিং -এর ব্যবস্থা করা হয়েছিল। বানিজ্যিক প্রকাশের কথাও সত্ত্বর জানা যাবে। এদিন উপস্থিত ছিলেন জাগ্রতার পরিচালক ও কবি জয়দীপ রাউতও।

Leave a Reply

0 Comments
%d bloggers like this:
scroll to top