Close

মানবতা’র আয়োজনে স্বাস্থ্য পরীক্ষা শিবির

তৌসিফ হোসেন:’মানবতা’র গতকালকের মেডিকেল ক্যাম্প সফলতার সাথে সম্পন্ন হয়েছে।জামতলা,অযোধ্যা নগর, পশ্চিম মেদিনীপুরএ।
মোট ৮৩০ জনগনকে পরিসেবা দেওয়া সম্ভব হল।বিতরন হল বিনামূল্যে ওষধি।চক্ষু,দন্ত,হোমিওপ্যাথি ও অ্যালাপ্যাথি ডাক্তারেরা উপস্থিত থেকে এই পরিসেবা প্রদান করা হয়।।পাশাপাশি মায়েদেরকে দেওয়া হল স্যানিটারি ন্যাপকিন ও চক্ষু সমস্যা সমাধানে চক্ষু পরীক্ষার সাথে সাথে চশমা প্রদান করা হয়।ছিলো রক্তের গ্রুপ নির্নয়, সুগার পরীক্ষা ও ইসিজি র ব্যাবস্হা।
এবিষয়ে ‘মানবতার’ সাথে হাতে হাত মেলায় ‘অযোধ্যানগর বনপুরা যুব কমিটি’র সদস্যরা।যাঁদের অন্যতম সদস্যরা মানবতায় যোগদেওয়ার মধ্যে দিয়ে আগামীতে চিকিৎসার পাশাপাশি অন্যান্য সামাজসেবার কাজ করতে চায়।
ক্যাম্পটির ব্যবস্থাপনা বিশেষভাবে দায়িত্ব নিয়েছিলেন ওই এলাকার রক্তযোদ্ধা ও মানবতা র সদস্য মোস্তাফিজুর রহমান ও এসকে মোহাম্মদ আসলাম।
প্রায় কুড়ি জন ডাক্তার উপস্থিত ছিলেন তাদের সহযোগী হিসেবে আটজন মেডিকেল স্টুডেন্ট উপস্থিত ছিলেন।
ক্যাম্পটি সফলতা করতে বিশেষভাবে সাহায্য করেছে মেদিনীপুর মেডিকেল কলেজের হাউজস্টাফ ডক্টর মুস্তাফিজুর রহমান ও ডক্টর সাদ।
সাথে উপস্থিত ছিল মানবতার প্রতিষ্ঠাতা সম্পাদক জুলফিকার আলী পিয়াদা।
মানবতার সম্পাদক জুলফিকার আলী পিয়াদা এক প্রশ্নের উত্তরে বলেন মানবতা শিক্ষা এবং স্বাস্থ্য নিয়ে কাজ করার জন্য তৈরি হয় একটা উদ্যোগ যা আগামী দিনে স্বাস্থ্য বিষয়ে মানবতা বিভিন্ন এলাকায় ফ্রী ডক্টর চেম্বার করতে চায়।এবং আগামী মাস থেকে সাপ্তাহিক ভাবে লাইভ হেলথ আওয়ারেনেস প্রোগ্রাম মানবতা শুরু করতে চলেছে প্রতি সপ্তাহে আলাদা আলাদা বিভাগের ডাক্তারবাবুরা আসবেন লাইভে। যাতে করে বাংলার প্রত্যন্ত এলাকায় স্বাস্থ্য সংক্রান্ত সমস্যা সমাধান হতে পারবে।

Leave a Reply

0 Comments
%d bloggers like this:
scroll to top