Close

কিছু টিপস যা আপনাকে রান্নার প্রেমে পড়তে বাধ্য করবে

কলকাতা: রান্না এমন একটি দক্ষতা যা প্রত্যেকেরই চেষ্টা করা উচিত। বাইরে খাওয়া আপনার পকেটের উপর ভারী হতে পারে পাশাপাশি স্বাস্থ্য ঝুঁকি বাড়াতে পারে। এটি একটি সাধারণ বিশ্বাস যে বাড়িতে রান্না করা বিরক্তিকর হতে পারে কিন্তু সঠিক উপাদান এবং প্রস্তুতির সাথে, বাড়িতে রান্না করা আলফ্রেডো পাস্তা বা বেগুন ভর্তা অবিশ্বাস্যভাবে সুস্বাদু খাবার হতে পারে। রান্না প্রত্যেকের জন্যই আছে, যদি এটির বারবার অনুশীলন করা হয় তবে এটি আপনাকে সৃজনশীল তৃপ্তি দিতে পারে যা আমরা চাই।

জনপ্রিয় হোম শেফ এবং ফুড ব্লগার মমতা জয়রাম বলেছেন, “একজন খাদ্য পেশাদার হিসাবে, আমি নতুন রেসিপি এবং রান্নার শৈলী নিয়ে পরীক্ষা করা উপভোগ করি। পরিবারের জন্য রান্না করা থেরাপির মতো এবং এটি একটি সৃজনশীল কার্যকলাপ হিসাবে দেখা উচিত, একটি কাজের মতো নয়। মানসিকতার এই পরিবর্তন রান্নার ব্যাপারে বাধাকে দূরে সরিয়ে দিতে পারে। আমার অভিজ্ঞতায়, বেশিরভাগ লোককে যা ভয় দেখায় তা হ’ল রান্নার পরে জগাখিচুড়ি, বিশেষ করে পাত্রপরিষ্কার করা। পরিষ্কার স্থানের জন্য একটি সমর্থক হওয়ার কারণে, আমি এনজাইম প্রযুক্তি সহ আইটিসি নিমইজি ডিশ ওয়াশ লিকুইড জেল ব্যবহার করি যা অপরিষ্কার পাত্র থেকে দাগ এবং তেল অপসারণ করার সময় জীবাণু দূর করতে সাহায্য করে। রান্নার পরপরই আমার রান্নাঘরের কাউন্টারটপ এবং চুলা পরিষ্কার করার আগে আমি ঘুমাতে পারি না। আমি সম্প্রতি নিমইজি ন্যাচারাল ডিশইনফেক্ট্যান্ট এন্ড পাওয়ার ক্লিনার ব্যবহার করা শুরু করেছি যা আমার রান্নাঘর থেকে কম সময় এবং পরিশ্রমে কাঁপুনি এবং ময়লা বের করা সহজ করে তোলে।“

রান্নাকে উপভোগ্য করার জন্য এখানে কিছু টিপস দেওয়া রয়েছে:

  • সঠিকভাবে স্টোর করুন: মুদি কেনার জন্য একটি তালিকা তৈরি করুন। এগুলিকে পরিষ্কারভাবে দৃশ্যমান বোতল/পাত্রে সংরক্ষণ করুন। এই পাত্রগুলিকে মাসে অন্তত একবার ধোয়ার বিষয়টি নিশ্চিত করুন যাতে সেগুলিতে বসে থাকা যে কোনও সংক্রমণ এবং দাগ থেকে মুক্তি পাওয়া যায়।
  • আপনার ফল এবং শাকসবজি ধুয়ে নিন: ঘরে পৌঁছানোর সাথে সাথে তাজা পণ্যগুলিকে ধুয়ে ফেলুন এবং পরিষ্কার করুন। রান্নার সময় কমাতে ফল ও সবজি শুকিয়ে সংরক্ষণ করুন। কলার মতো ফল আলাদাভাবে সংরক্ষণ করুন যাতে তাদের পাকা প্রক্রিয়া ধীর হয়। গ্যাস এবং সময় বাঁচাতে ঘরের তাপমাত্রায় আনতে রান্না করার ৩০ থেকে ৬০ মিনিট আগে সব সবজি বের করে নিন।

ব্যাচে রান্না করুন: সপ্তাহের জন্য ব্যাচে রান্না করা এবং ফ্রিজ বা ফ্রিজারে সুন্দরভাবে প্যাক করে খাবার রাখা যখনই আপনি চান ব্যবহার করার জন্য এটি একটি নতুন ধারণা নয়। কর্মজীবী পেশাদারদের জন্য যারা খুব কমই দিনের প্রথম দিকে বিস্তৃত খাবার প্রস্তুত করার জন্য সময় পান, এটি সত্যিই তাদের সময় বাঁচায়।

  • ব্যবহার করার পরপরই নোংরা পাত্র ধুয়ে ফেলুন: রান্না শেষ হওয়ার পরপরই সমস্ত পাত্র বা বাসন পরিষ্কার করুন। দীর্ঘক্ষণ থালা-বাসন নোংরা ও অপরিষ্কার রেখে রাখলে ব্যাকটেরিয়া জন্মাতে পারে। এগুলি দ্রুত ধোয়ার জন্য, এগুলিকে উষ্ণ জলে ভিজিয়ে রাখুন, সেগুলি বের করে নিন এবং আটকে থাকা খাবারগুলি সরাতে স্ক্রাব করুন৷ রান্নাঘরের কাউন্টারটপ বা স্টোভের কোন শক্ত দাগ অপসারণ করতে অ্যান্টি-ব্যাকটেরিয়াল বৈশিষ্ট্য সহ নিমইজি পাওয়ার ক্লিনার স্প্রে ব্যবহার করুন যাতে সেগুলি সহজেই মুছে যায়।

Leave a Reply

0 Comments
%d bloggers like this:
scroll to top