Close

“আমি একদম সিঙ্গল”:পায়েল

✍️By Ramiz Ali Ahmed

তার জন্ম ও বড় হয়ে ওঠা উত্তর ২৪ পরগনার বারাসতে।মাত্র পাঁচ বছর বয়স থেকেই ক্লাসিক্যাল নৃত্যের তালিম নেন।বহু জায়গায় নাচের পারফর্ম করতেন। বারাসত কালীকৃষ্ণ গার্লস হাইস্কুল থেকে স্কুলিং।তারপর জলপাইগুড়ি থেকে বি ফার্মা করেন।এরপর কলকাতায় ফার্মাকোলজিতে মাস্টার্স করতে আসা।ডাব্লিউবিইউটি থেকে মাস্টার্স করার সময় থেকে অভিনয়ের প্রতি ভালোবাসা জন্মায়।এই সময় কলকাতার একটি অভিনয় শিক্ষাকেন্দ্র থেকে অভিনয়ের তালিম নেন।মাস্টার্সের পর তিনি বেশ কিছু সময় একটি বেসরকারি কলেজে অধ্যাপনাও করেছেন।এই সময় তিনি অভিনয়ের জন্য
অডিশন দিতে থাকেন বিভিন্ন জায়াগায়।সুযোগ পেলেন কালারস বাংলায় ‘মা দুর্গা’ ধারাবাহিকে।অভিনয় করলেন বেশ কয়েকটি ধারাবাহিকে।

এই সময়েই সুযোগ আসে ‘ভানু’ বলে একটি ফিচার ফিল্মে।এরপর অভিনয় করলেন রাজ মুখোপাধ্যায়ের ‘ফাঁস’ ছবিতে।তারপর রাজ মুখোপাধ্যায়েরই ‘চল কুন্তল’-এ অভিনয় করেন।তিনি বাংলা,তেলেগু,তামিল, মালায়ালম,হিন্দি ছবির নায়কা পায়েল মুখোপাধ্যায়।

২০১৭ সালে সোহম চক্রবর্তীর সঙ্গে ‘দ্যাখ কেমন লাগে’ ছবিতে তিনি অভিনয় করে সকলের নজরে পড়েন।২০১৮ সালে সত্রাজিৎ সেনের পরিচালনায় ‘মাইকেল’ এর পর তিনি পাড়ি দেন বাংলাদেশ।সেখানে তার প্রথম ছবি ছিল ওয়াজেদ আলী সুমনের ‘ক্যাপ্টেন খাঁন’।এরপর তিনি অভিনয় করেন ফখরুল আরেফিন খানের ঢালিউড ছবি ‘গন্ডি’ এবং অনন্য মামুনের পরিচালনায় ‘মেকআপ’।

তিনি মালায়ালম ছবি ‘ইভা’তে নামভূমিকায় অভিনয় করেন।ছবিতে তার অভিনীত চরিত্রটি উচ্চ প্রশংসিত হয়।ছবিটি বহু ফিল্ম ফেস্টিভ্যাল থেকে সেরা ছবি হিসেবে নির্বাচিত হয়।

সম্প্রতি তিনি অভিনয় করলেন ‘শ্রীরঙ্গপুরম’ নামের তেলেগু ছবিতে।নাগরাজ গরি প্রযোজিত শ্রীনু গারু পরিচালিত এই ছবির নায়িকা হতে পারে উচ্ছসিত পায়েল।তিনি ছাড়াও এই ছবিতে অভিনয় করেছেন বিনায়ক দেশাই, বৈশনবী সিং,নাগরাজ প্রমুখ।পায়েল জানালেন,”ছবিটি হার্ডকোর কমার্শিয়াল ছবি।অ্যাকশন, নাচ,গান,ফ্যামিলি ড্রামা সব আছে ছবিটিতে।”

পায়েল অভিনয় করেছেন বেশ কয়েকটি হিন্দি ছবিতেও।সঞ্জয় মিশ্র, চন্দন রায় সন্যালের সঙ্গে অভিনীত ‘Woh 3 Din’ ছবিটি ফ্যালকন ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল,লন্ডন-এ সেরা ছবি নির্বাচিত হয়েছে।পায়েল কথায় কথায় বললেন,”ছবিটি করার সময় আমি সঞ্জয় মিশ্র, চন্দন রায় সান্যালের মতো অভিনেতাদের থেকে অনেক কিছু শিখেছি।একটি হিন্দি ওটিটি তে তিনি ‘লাল মির্চ ইন জয়পুর’ নামে একটি হিন্দি অরিজিনাল ছবিতে রাজু খের ,আদিত্য প্রতাপ সিং দের সঙ্গে অভিনয় করেছেন।ছবিটির জন্য তিনি বাইক চালানো,গাড়ি চালানো,ঘোড়া চালানো শিখেছেন।এখন তিনি শুটিং এ ব্যস্ত ‘গিরগিট’ নামের একটি হিন্দী ছবিতে।’শহরের উপকথা’ খ্যাত বাপ্পার পরিচালনায় ‘গিরগিট’ একটি সাসপেন্স থ্রিলার ছবি ছবিতে পায়েলকে দেখা যাবে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে।

ছবি ছাড়াও তিনি ক্লিক-এ ‘কালিম্পঙ ক্রাইমস’ নামের একটি ওয়েব সিরিজে অভিনয় করেছেন গুরুত্বপূর্ণ চরিত্রে।

মুক্তির অপেক্ষায় আছে ইন্দ্রদীপ দাসগুপ্তর ‘আগন্তুক’,মুক্তির অপেক্ষায় আছে ‘অপেরা’,’ম্যাক্সের ডায়েরী’ ইত্যাদি।

পায়েলের স্বপ্ন বিভিন্ন ভাষায় তিনি বিভিন্ন চরিত্রে তিনি অভিনয় করতে।
তিনি তো অনেকের হার্টথ্রব কিন্তু তার মনে কে আছে?এই প্রশ্ন করতেই অভিনেত্রী মিষ্টি হেসে জানালেন,”আমি একদম সিঙ্গেল।এখন কেরিয়ার নিয়েই ব্যস্ত।

পায়েল সুন্দরী থাকার রহস্য প্রসঙ্গে বললেন,”(হেসে)আসলে এখন নিজের মনের মতো চরিত্রে অভিনয় করতে পারছি তার রিফ্লেক্ট হয়তো মনে পড়ছে।”

আজ অভিনেত্রী পায়েল মুখোপাধ্যায়ের জন্মদিন।আমাদের আনন্দ সাংবাদ লাইভ-এর পক্ষ থেকে পায়েলের জন্য রইলো একরাশ শুভেচ্ছা।তার আগামীদিনগুলো আরো সুমধুর হোক।

ছবি:বিশ্বজিত সাহা


Leave a Reply

0 Comments
%d bloggers like this:
scroll to top