Close

‘আমার লবঙ্গলতা’ ছবির মিউজিক লঞ্চ

নিজস্ব প্রতিবেদক:শনিবার দক্ষিণ কলকাতায় ইস্টার্ন মেট্রোপলিটন ক্লাবে সাহিত্য সম্রাট বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের ‘রজনী’ উপন্যাস অবলম্বনে নির্মিত ‘আমার লবঙ্গলতা’ ছবির সঙ্গীত প্রকাশ পেল আনুষ্ঠানিকভাবে। ছবির সঙ্গীত পরিচালনা করেছেন প্রয়াত সুরকার বাপ্পি লাহিড়ী। এটিই শিল্পীর শেষ কাজ।তাই তাঁর স্মরণে এদিন গান প্রকাশ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রয়াত শিল্পীর স্ত্রী চিত্রানী ,কন্যা রেমা, নাতি রেগো । এই ছবির মুখ্য ভূমিকায় রয়েছেন টলি কুইন ঋতুপর্ণা সেনগুপ্ত। ঋতুপর্ণার বিপরীতে অভিনয় করেছেন দুই নায়ক। একজন বাংলাদেশের আলমগীর ও অপরজন ইন্দ্রনীল সেনগুপ্ত।

ছবিটির পরিচালনা করেছেন বাপ্পা বন্দ্যোপাধ্যায় । ‘শ্রী গণেশ এন্টারটেইনমেন্ট’-এর ব্যানারে ছবিটি প্রযোজনা করেছেন রঞ্জনা গঙ্গোপাধ্যায়।মিউজিক রিলিজ অনুষ্ঠানে বাপ্পি লাহিড়ীর পরিবার ছাড়াও উপস্থিত ছিলেন এই সিনেমার নায়িকা ঋতুপর্ণা সেনগুপ্ত। সেইসঙ্গে উপস্থিত ছিলেন এই ছবির অভিনেতা ভাস্বর চট্টোপাধ্যায়,অভিনেত্রী রুমকি চট্টোপাধ্যায়,পরিচালক বাপ্পা বন্দ্যোপাধ্যায়, প্রযোজক রঞ্জনা গঙ্গোপাধ্যায়, চিত্রনাট্যকার সুমিত্র বন্দ্যোপাধ্যায়,গীতিকার গৌতম সুস্মিত প্রমুখ।ছবির সঙ্গীত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চিরঞ্জিত চক্রবর্তী, দেবশ্রী রায়,নন্দিনী পাল,অঞ্জনা বসু,চৈতি ঘোষাল প্রমুখ।

বঙ্কিম চন্দ্র চট্টোপাধ্যায়-এর ‘রজনী’ উপন্যাসটি যারা পড়েছেন, তারা জানেন যে, এই উপন্যাসের মুখ্য চরিত্র রজনী এক জন্মান্ধ যুবতী। কিন্তু এই রজনী ছাড়াও এই উপন্যাস-এ সমান্তরাল ভাবে আরও যে চরিত্রটি গুরুত্ব পেয়েছে, সেই চরিত্রটির নাম—লবঙ্গলতা। যে সুন্দরী, বুদ্ধিমতী এবং মানবিক। শুধু তাই নয়, সে সবকিছু মানিয়ে নিতে পারে।লবঙ্গলতা-র অনুমতি ছাড়াই ওর বড়োলোক দাম্ভিক বাবা তাঁরই বয়সি এক প্রৌঢ়-র সঙ্গে লবঙ্গলতা-র বিয়ে দেন। এই অন্যায় সত্ত্বেও, ওই প্রৌঢ় স্বামীকে ভালোবাসতে কার্পণ্য করেনি লবঙ্গলতা। বৃদ্ধ রামসদয়ও লবঙ্গলতা-র নি:শর্ত ভালোবাসায় মুগ্ধ ছিলেন। তাই তিনি আদর করে ডাকতেন–ললিত লবঙ্গলতা। অবশ্য রামসদয় ছাড়াও, আরও যে লবঙ্গলতা-র রূপে, গুণে মুগ্ধ ছিল, সে ছিল অমরনাথ। কিন্তু এই অমরনাথের মনের ইচ্ছে পূরণ হয়েছিল কি? এই প্রশ্নেরই উত্তর দেবে ‘আমার লবঙ্গলতা’ শীর্ষক ছবিটি।

মুখ্য চরিত্রে ঋতুপর্ণা সেনগুপ্ত ছাড়াও, অমরনাথের চরিত্রে অভিনয় করেছেন ইন্দ্রনীল সেনগুপ্ত এবং রামসদয়ের চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের আলমগীর। এছাড়া, ভাস্বর চট্টোপাধ্যায়, তানিয়া কর, প্রয়াত পার্থ সারথি দেব, রিতা দত্ত চক্রবর্তী, ফাল্গুনী চট্টোপাধ্যায়, প্রয়াত শ্রীলা মজুমদার, গৌরীনাথ বন্দ্যোপাধ্যায়, পাপিয়া অধিকারী, পূজা দত্ত প্রমুখ অভিনয় করেছেন এই ছবির বিভিন্ন চরিত্রে।

এই ছবির গানগুলি লিখেছেন গৌতম সুস্মিত।ছবির গানগুলি গেয়েছেন শান, অলকা ইয়াগনিক, বন্দনা বন্দ্যোপাধ্যায়, সাধনা সরগম, অন্বেষা এবং বাপ্পী লাহিড়ি স্বয়ং।

আমার লবঙ্গলতা’ ছবির চিত্রগ্রহণের কাজ করেছেন প্রেমেন্দু বিকাশ চাকি এবং সম্পাদনায় অতীশ দে সরকার। মেক-আপ-এ ছিলেন কিশোর দাস।ছবিটি খুব শীঘ্রই মুক্তি পেতে চলেছে।

Leave a Reply

0 Comments
%d bloggers like this:
scroll to top