Close

মহিলাদের হাতে তৈরি বিশেষ নাড়ু দিয়ে পূজিত হবে গ্রীণ পার্ক ব্লক বি-র মহিলাবৃন্দের গণেশ প্রতিমা

নিজস্ব প্রতিনিধি:মহিলাদের হাতে তৈরি বিশেষ নাড়ু দিয়ে উদযাপিত হবে গ্রীণ পার্ক ব্লক বি-র মহিলাবৃন্দ দ্বারা আয়োজিত এই বছরের গণেশ পুজো।

আজ উদ্বোধনের প্রাক মুহুর্তে স্থানীয় মহিলাদের তরফে সুজাতা দাস জানান, “সৌভাগ্যের দেবতা রূপে চর্চিত বিঘ্নবিনাশক পার্বতীপুত্র গজানন গণেশ। পল্লিবাসীর সামগ্রিক মঙ্গল চেয়েই আমাদের এই গণেশ আরাধনা।”

এই বছর তৃতীয় বর্ষে পদার্পণ করছে লেকটাউন গ্রীণ পার্ক ব্লক বি মহিলাবৃন্দ আয়োজিত গণেশ পুজো।
সাংবাদিকদের সামনে রত্না দলুই, পূজা দলুই, মমতা দেব, মালা দেবগুপ্ত, শিবানী দাস একযোগে জানিয়েছেন, “সমাজে পুরুষের পাশাপাশি মহিলারাও আজ সর্বক্ষেত্রে আগুয়ান। এরই প্রমাণ রূপে আমাদের এই গণেশ পুজো।”

এই বছর এখানকার পুজোর উদ্বোধন করেছেন প্রাক্তন ভারতীয় ফুটবলার হোসেন মুস্তাফি। উদ্বোধনী মঞ্চে উপস্থিত ছিলেন সাংবাদিক মৃত্যুঞ্জয় রায় ও প্লাস সাইজ মডেল অ্যাগনেস সোনিয়া এম রমানি।

পরে পুজো মণ্ডপে একে একে আসেন পশ্চিমবঙ্গ সরকারের অগ্নি নির্বাপন ও জরুরী পরিষেবা বিভাগের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত রাষ্ট্রমন্ত্রী সুজিত বোস, পুজোর মুখ্য উপদেষ্টা তথা দক্ষিণ দমদম পৌরসভার ২০ নম্বর ওয়ার্ডের পৌরপ্রতিনিধি কৃষ্ণপদ দত্ত, পুজোর বিশেষ অতিথি দক্ষিণ দমদম পৌরসভার উপ পৌরপ্রধান নিতাই দত্ত প্রমুখ ব্যক্তিবর্গ।

এই বছর সুচারুভাবে পুজো সংগঠিত করতে মহিলাবৃন্দ-কে অকৃপণ ভাবে সহায়তা করেছেন স্থানীয় নাগরিক শুভেন্দু গাঙ্গুলী।
পুজো প্রসঙ্গে শুভেন্দুবাবু জানিয়েছেন, “গণপতি গনেশ ঋদ্ধি সিদ্ধি-র অধিপতি। ব্যাবসায়ী সমাজ এই দেবতাকেই ব্যবসার অধীশ্বর রূপে মেনে থাকেন। আগামী দিনে পশ্চিমবঙ্গের অন্যান্য অঞ্চলের সাথে এই এলাকাও যাতে ব্যাবসায়িক সাফল্য পায় সেই চিন্তা করেই এই পুজোর আয়োজন।”

Leave a Reply

0 Comments
%d bloggers like this:
scroll to top