Close

পরিচালক রূপে আভিনেতা বিশ্বরূপ

নিজস্ব প্রতিবেদক:অভিনেতা-পরিচালক- চিত্রনাট্যকার এবং অভিনয় প্রশিক্ষক – বিশ্বরূপ -এর অনেক রূপেই পরিচিতি। তবে ইদানীংকালে তিনি ব্যাস্ত তার আগামী সল্প দৈর্ঘ্যের ছবি “গৌরী”নিয়ে। ছবিতে মুখ্য ভূমিকায় রয়েছে নবাগতা নীল দে, শিশু শিল্পী রাধিকা এবং জনপ্রিয় অভিনেত্রী আভেরি সিনহা রায়।


বিশ্বরূপের ছবি “বিলের ডায়রী”২০১৭ সালে বিভিন্ন দেশ বিদেশের চলচ্চিত্র উৎসব ঘুরে এসে, মুক্তি পায় কলকাতার প্রেক্ষাগৃহগুলিতে এবং সমালোচকদের বহুল প্রশংসিত হয়। রামকৃষ্ণ মিশনের ছাত্রদের জীবনের ওপর তৈরী এই ছবিটি এখনো দর্শকের মনে বিশেষ স্থান অধিকার করে রেখেছে।


বিশ্বরূপের পরিচালিত প্রথম ছবি “বাওয়াল”, তারপর ” বিলের ডায়েরী ” শেষ করেই তিনি সুপারস্টার জিৎ ও চিরঞ্জিত কে নিয়ে বানিয়ে ফেলেন হাসির ছবি “বাচ্ছা শ্বশুর”।
এরপর বহুদিন আমরা পরিচালক বিশ্বরূপ বিশ্বাসকে দেখতে পায়নি বরং তিনি এখন টলি-পাড়ার ব্যস্ততম অভিনেতাদের মধ্যে একজন। প্রত্যেক ছবিতে তার লুক আলাদা – রসগোল্লা থেকে চেঙ্গিস – অভিনেতা বিশ্বরূপ কে চেনা ভার।
চতুষ্কোণ, রসগোল্লা, টোপ, বাচ্ছা শ্বশুর, চেঙ্গিস, প্যান্থার, কলকাতা চলন্তিকা, সিটি অফ জ্যাকেলস, মিথ্যে প্রেমের গান, অসুর, ইত্যাদি চলচ্চিত্রের পাশাপাশি মুক্তি, অভিশপ্ত, আহাম্মকের মত ওয়েব সিরিজেও তার অভিনয় সব দর্শকের মন জয় করেছে। বেজয় নাম্বেয়ার-এর হিন্দি ওয়েব সিরিস “কালা”-য় বিশ্বরূপের অভিনয় বিশেষ উল্লেখযোগ্য।


অভিনয়, পরিচালনার পাশাপাশি বিশ্বরূপের “পাঠশালা”নামে একটি আভিনয় কর্মশালা আছে, যেখানে উনি গত ১২ বছর ধরে অভিনেতাদের প্রশিক্ষন দিয়ে আসছেন , পাঠশালার বহু ছাত্রছাত্রীই আজ টালিগঞ্জ ফিল্ম ইন্ডাস্ট্রির নাম করা অভিনেতা।
এই ফেব্রুয়ারি মাসেই, নন্দনে একটি বিশেষ স্ক্রিনিং হতে চলেছে বিশ্বরূপের “গৌরি”-সিনেমাটির। তবে সমস্ত ব্যাস্ততার ফাঁকেই চলছে বোলপুর যাতায়াত – পরিচালক রাজা চন্দর শপথ২ -সিনেমায় “গুহ”-র চরিত্রে অভিনয় করছেন বিশ্বরূপ ।

Leave a Reply

0 Comments
%d bloggers like this:
scroll to top