Close

দমদম পার্ক তরুণ সংঘের খুঁটি পূজো সম্পন্ন হলো

গোপাল দেবনাথ :  বিশ্বের বাঙালিদের সর্বশ্রেষ্ঠ উৎসব দুর্গোৎসব। এই দুনিয়ার যে প্রান্তেই দুর্গোৎসব আয়োজিত হোক না কেন এই বাংলা বিশেষ করে কলকাতার পুজোর আকর্ষণ ই আলাদা। গত বছর বাঙালির প্রিয় দুর্গোৎসব ইউনেস্কোর সন্মান আদায় করে নিয়েছে। কলকাতায় যত দুর্গাপুজো আয়োজিত হয় তার মধ্যে অন্যতম আকর্ষণীয় পুজো  দমদম পার্ক তরুণ সংঘের দুর্গাপুজো। এই বছর এই পুজো ৩৮ তম বর্ষে পদার্পন করলো।

রবিবার ১১জুন অপরাহ্নে দুর্গোৎসব ২০২৩ শারদোৎসব এর খুঁটি পূজা মহা ধুমধামের সাথে সম্পন্ন হলো। এই দিনের শুভ অনুষ্ঠানে মুখ্য অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজ্যের মাননীয় মন্ত্রী শ্রী সুজিত বসু। এ ছাড়াও অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন লেকটাউন থানার আই সি শ্রী নন্দদুলাল ঘোষ, বিশিষ্ট অভিনেত্রী অঙ্গনা রায়, চিত্রশিল্পী শ্রী বিমল কুন্ডু, চিত্রশিল্পী শ্রী সুব্রত গঙ্গোপাধ্যায়, চিত্রশিল্পী শ্রী রূপচাঁদ কুন্ডু, প্রখ্যাত রেডিও জকি শ্রী জিমি ট্যাংগ্রি, বিশিষ্ট শিল্পী শ্রী পরিমল পাল, শ্রী নীতিশ সাহা। এ ছাড়া পূজো কমিটির আমন্ত্রণে উপস্থিত হয়ে ছিলেন শহর কলকাতার বিখ্যাত সব পূজো কমিটির সদস্যগণ। এদিনের অনুষ্ঠান মঞ্চে বিশিষ্টজন সহ অতিথিদের ফুলের গাছ, স্মারক ও উত্তরীয় পরিয়ে সন্মান জানিয়ে আপন করে নেন।

এত সুন্দর এবং ভাবগম্ভীর পরিবেশে ঢাকের তালের সাথে পুরোহিত শ্রী বিবেকানন্দ অধিকারী’র মন্ত্রচারণ এক কথায় অসাধারণ। উপস্থিত সকল সদস্য এবং সদস্যাদের অসাধারণ পোশাক পরিকল্পনা নজরকাড়ে। কলকাতায় যত গুলো বিখ্যাত দুর্গাপুজো হয় তাদের মধ্যে এই বছরও দমদম পার্ক তরুণ সংঘ’র পূজোয় বিশেষ চমক থাকবে। সেইসাথে আমাদের পূজো বিশেষ স্থান অর্জন করে নেবে বলে আমাদের বিশ্বাস এই কথা উপস্থিত সাংবাদিকদের বলেন পূজো কমিটির সভাপতি শ্রী রবীন গাঙ্গুলি। পুজোকমিটির যুগ্ম সম্পাদক শ্রী সায়ন্তন কাঞ্জিলাল, শ্রী সুনন্দ মিত্র এবং শ্রী সৌর ঘোষ বলেন আমরা গত বছর অর্থাৎ ২০২২ এর শেষদিক থেকে আমাদের পূজো কে আরো সুন্দর এবং আকর্ষণীয় করার জন্য কাজ করে যাচ্ছি আশাকরি পুজোপ্রেমী দর্শকদের ভালো লাগবে। খুটিপূজার পরিবেশ তার সাথে সবুজের সমারোহ উপস্থিত দর্শকদের হৃদয় জয় করে নেয়।

Leave a Reply

0 Comments
%d bloggers like this:
scroll to top