Close

ক্যালকাটা জার্নালিস্টস ক্লাব -এর ষষ্ঠ আলোকচিত্র প্রদর্শনী ও প্রতিযোগিতা

নিজস্ব প্রতিনিধি: বিধায়ক তথা কোলকাতা পৌরনিগম-এর অন্যতম মেয়র পারিষদ সদস্য দেবাশিস কুমার সহ একাধিক বিশিষ্ট ব্যক্তিদের উপস্থিতিতে পুরস্কার বিতরণের মাধ্যমে শেষ হল ‘ক্যালকাটা জার্নালিস্টস ক্লাব’-এর ষষ্ঠ আলোকচিত্র প্রদর্শনী ও প্রতিযোগিতা।
‘ইণ্ডিয়ান কাউন্সিল ফর কালচারাল রিলেশনস’ সংক্ষেপে আইসিসিআর-এ গত ৭ এপ্রিল থেকে চলছিল আন্তর্জাতিক স্তরের এই প্রদর্শনী তথা প্রতিযোগিতা।

পুরস্কার বিতরণী মঞ্চে দেবাশিস কুমার ছাড়াও উপস্থিত ছিলেন অভিনেত্রী ঈশা সাহা, আশা অডিও-র কর্ণধার দিব্যেন্দুশেখর লাহিড়ী সহ সংস্থার সভাপতি, সম্পাদক ও কোষাধ্যক্ষ।

ক্যালকাটা জার্নালিস্টস ক্লাব-এর সভাপতি প্রান্তিক সেন জানিয়েছেন, “দেশ ও বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে কমবেশি ৮ শতাধিক আলোকচিত্র প্রদর্শনীতে অংশগ্রহণ করার জন্য এসেছিল, ঝাড়াই বাছাইয়ের পর ১৪৪ জন আবেদকের থেকে প্রাপ্ত কমবেশি ৩৫০ আলোকচিত্র নিয়ে চলছিল এই প্রদর্শনী।”

সভাপতির পাশাপাশি সংস্থার সম্পাদক ইমনকল্যাণ সেন জানিয়েছেন, “গত তিন মাস ধরে আমাদের সংগঠনের কোষাধ্যক্ষ সহ একাধিক সদস্যের পরিশ্রমের ফসল এই প্রদর্শনী। প্রদর্শনীতে ব্ল্যাক অ্যাণ্ড হোয়াইট, পিপল অ্যাণ্ড স্ট্রীট, নেচার অ্যাণ্ড ল্যাণ্ডস্কেপ এবং ওয়াইল্ড লাইফ শীর্ষক পৃথক চারটে শৃঙ্খলায় প্রতিযোগিতা হয়েছিল। প্রতি বিভাগ থেকে দশটা পুরস্কার দেওয়ার পাশাপাশি একজন পেয়েছেন সেরার সেরা পুরস্কার।”
বলে রাখা ভালো, পুরস্কারের পাশাপাশি প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রত্যেক প্রতিযোগীকেই দেওয়া হয়েছে স্মারক ও শংসাপত্র।

প্রসঙ্গত উল্লেখ্য, ব্ল্যাক অ্যাণ্ড হোয়াইট বিভাগে প্রথম পুরস্কার পেয়েছেন দীপঙ্কর পাল, নেচার অ্যাণ্ড ল্যাণ্ডস্কেপ বিভাগে ষষ্ঠ পুরস্কার পেয়েছেন অনুপম হালদার। এছাড়াও অন্যান্যদের মধ্যে পুরস্কৃত হয়েছেন তরুণ রায় সহ অন্যান্যরা।

Leave a Reply

0 Comments
%d bloggers like this:
scroll to top