Close

মন ভালো রাখার কাজে ব্রতী ‘Medindi’

নিজস্ব প্রতিবেদক:শুধু শরীর ভালো থাকাই যথেষ্ট নয়। একজন মানুষের মন ভালো না থাকলে তার ব্যক্তিত্বের পরিপূর্ণ বিকাশ হয় না। সেই মন ভালো রাখার কাজ করে চলেছে ‘Medindi’. যোগ সাধনা, ধ্যান, নাচ , গান, কবিতা আলোচনার মাধ্যমে মন ভালো রাখার অভ্যাস গড়ে তুলছে এই সংস্থা।

‘Medindi’ র কর্ণধার নন্দিনী চৌধুরী জানিয়েছেন, একজন মানুষের জীবন যাপনের ধারা বুঝে তার জন্য উপযুক্ত ধ্যান নির্বাচন করা হয়। শুধু চার দেয়ালের মধ্যে ধ্যান করাই নয়। প্রকৃতির শক্তিকে নিজের মধ্যে অনুভব করতে সংস্থার সদস্যদের মাঝে মধ্যে পাহাড়, জঙ্গল, নদী ও সমুদ্রের ধারে নিয়ে যাওয়া হয়।
মন ভালো রাখার পাশাপাশি, কি ভাবে মানুষের পাশে থাকা যায় এবং কি ভাবে পাশের মানুষকে ভালো রাখা যায় সে বিষয়েও ধারণা দেয় এই সংস্থা।

মানসিক স্বাস্থ্যকর্মী নন্দিনী চৌধুরী ২০১৭ সালে এই সংস্থা গড়ে তোলেন। ইতিমধ্যেই Medindi পরিবারের সদস্য সংখ্যা ৫,৩৩৬. সল্টলেকের সি ই ব্লকের ১৬৫ নম্বর ভবনটি এখন আশার আলো দেখাচ্ছে মানসিক দিক থেকে বিপর্যস্ত মানুষকে।

‘Medindi’ র সদস্যদের মানসিকভাবে আরো শক্তিশালী করতে ১১ ডিসেম্বর সোমবার, শিক্ষাবিদ প্রদীপ মুখার্জির ‘Message From God’ এবং এর হিন্দি সংস্করণ ‘পরমাত্মা কা সন্দেশ’ তাদের হাতে তুলে দেওয়া হয়। লেখক প্রদীপ মুখার্জি ছাড়াও উপস্থিত ছিলেন সাংবাদিক ও লেখক ঋত্বিক মুখার্জি।

Leave a Reply

0 Comments
%d bloggers like this:
scroll to top