Close

বাংলার বৈঠকী সংস্কৃতি উপস্থাপিত হবে সম্বন্ধ এর মঞ্চে পন্ডিত বিরজু মহারাজের স্মরণে

নিজস্ব প্রতিনিধি:১৩ এবং ১৪ জানুয়ারি( বিকাল ৪টা) কলকাতার জি. ডি.বিড়লা সভাঘরে শাস্ত্রীয় সঙ্গীতের নানা ধারার মেলবন্ধনে উপস্থাপিত হবে “সম্বন্ধ”। গত পাঁচ বছর আগে এই অনুষ্ঠানের পথ চলা শুরু।
আয়োজনে প্রেরণা সেন্টার ফর পারফর্মিং আর্টস। বিশিষ্ট কত্থক শিল্পী লুনা পোদ্দার এর ব্যাবস্থাপনায় এবং পৃষ্ঠপোষকতায় আয়োজিত হয়ে আসে এই উৎসব। দুদিনের এই উৎসবে অংশগ্রহণ করবেন পন্ডিত তেজেন্দ্রনারায়ণ মজুমদার, বিদুষী শাস্বতি সেন,পন্ডিত কুশল দাস, দীপক মহারাজ,কৌশিক সেন, জয়ন্ত ব্যানার্জি, উজ্জ্বল ভারতী,রাগেশ্রী দাস,প্রীতম ঘোষাল,সুবীর ঠাকুর, শুভজ্যোতি গুহ, সৌমেন সরকার, রাগিণী মহারাজ,সত্যপ্রকাশ মিশ্র, আল্লারাখা কলাবন্ত প্রমুখ।

মূলত বাংলার পুরনো বৈঠকী মজলিস গুলোর আদলে এই অনুষ্ঠানের আয়োজন। সুর, তাল, লয়ের এই আনন্দযজ্ঞে শাস্ত্রীয় সঙ্গীতের নানা ধারার মিশেল ঘটে। লুনা পোদ্দার বললেন,”মাঝে করোনার সময়ে মঞ্চে অনুষ্ঠান না করা গেলেও ডিজিটাল মাধ্যমে এই অনুষ্ঠান চলেছে। এর পর এই বছর আবার নতুন করে শুরু হচ্ছে মঞ্চে ফেরা এই অনুষ্ঠানের।নতুন প্রজন্মের গুণী শিল্পীদের নিয়ে কাজ করে চলেছে প্রেরণা সেন্টার ফর পারফর্মিং আর্টস।” সমগ্র অনুষ্ঠানের আলোর দায়িত্বে আছেন দীনেশ পোদ্দার।

Leave a Reply

0 Comments
%d bloggers like this:
scroll to top