Close

দুবাইয়ে শারদোৎসব শুরু সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে

নিজস্ব প্রতিবেদক:দুবাইতে অনুষ্ঠিত হলো মহালয়ার অনুষ্ঠান।দেশের বাইরে এই মরু দেশে শুভ বন্দোপাধ্যায়ের উদার্ত কণ্ঠে চন্ডীপাঠ সাথে সোমদত্তা বসু এর পরিচালনায় মহালয়ার আগমনী গান মন কেড়ে নিল শ্রোতাদের ।এ যেন ছোটবেলার মহালয়ার দিনকে ফিরে পাওয়া।

অনুষ্ঠানে সকলকে স্বাগত জানিয়ে আয়োজক সংস্থার সভাপতি মধুসূদন দত্ত চৌধুরী শারদোৎসব এর সূচনা করলেন সাথে অনুষ্ঠান পরিচালনা করার দায়িত্ব দিলেন এই প্রজন্মের দুই প্রতিনিধি সুরূপা আর মানসকে ।তারা খুব সুন্দর ভাবে অনুষ্ঠানকে এগিয়ে নিয়ে গেলেন।

দ্বিতীয় পর্যায়ে ছিল ছোটদের মহালয়া ।কচিকাঁচাদের সমবেত কবিতা নাট্যাকারে পরিবেশিত হলো অভিজিৎ ঘোষ এর পরিচালনায়। পাঁচ থেকে দশ বছরের বাচ্চারা তাদের মিষ্টি কচি কণ্ঠে পরিবেশন করলো পূজার সাজ,যা প্রতিটি দর্শকের মন জয় করে নিলো আর ছিল ছোটদের নাচ গৌরী এলো।
অনুষ্ঠানটির নৃত্য পরিচালনায় ছিলেন সোমদত্তা মুখার্জী,এবং পরিকল্পনায় এষা সেনগুপ্ত ।

সন্ধ্যার শেষ পরিবেশনা ছিল কবি মল্লিকা সেনগুপ্তর “আমার দুর্গা” এবং “ আয়ে গিরি নন্দিনী” এই দুয়ের মেলবন্দনে এক নৃত্য আল্লেখ্য। আজকের সময়ে দাঁড়িয়ে , এই বলিষ্ঠ পরিবেশনা বিশেষ প্রশংসার দাবি রাখে। গানে সোমদত্তা বসু, নৃত্যে ও পরিচালনা সোমদত্তা দে মুখার্জি , আবৃত্তি ও অনুষ্ঠান পরিকল্পনাতে এষা সেন গুপ্তা নজর কাড়েন। সেই সঙ্গে শুরু হলো। শারদোৎসবের প্রস্তুতি।

Leave a Reply

0 Comments
%d bloggers like this:
scroll to top