Close

টক্সিক লাভ ডিসঅর্ডারের গ্র্যান্ড লঞ্চের সাথে মানসিক স্বাস্থ্য সচেতনতাকে আলোকিত করলো দ্য মাইন্ডস জার্নাল

নিজস্ব প্রতিবেদক:টক্সিক লাভ ডিসঅর্ডার: দ্য সাইকোলজি অফ টক্সিক রিলেশনশিপ-এর সূচনা উপলক্ষে কলকাতার অক্সফোর্ড বুকস্টোরে সম্প্রতি অনুষ্ঠিত হল একটি গুরুত্বপূর্ণ সাহিত্য সন্ধ্যা। শুধুমাত্র উৎসাহী পাঠক এবং বই উৎসাহীদের একত্রিত করেনি এই অনুষ্ঠান বরং মানসিক স্বাস্থ্য বিশেষজ্ঞ এবং বিশিষ্ট সেলিব্রিটিদের দৃষ্টি আকর্ষণও করেছে। টক্সিক সম্পর্কের জটিল সমস্যা সম্পর্কে সচেতনতা বাড়াতে একটি মনোজ্ঞ সাহিত্য আলোচনার সমাবেশ হয় এই বই প্রকাশের অনুষ্ঠানে।

দ্য মাইন্ডস জার্নাল গত ৭ বছর ধরে বিভিন্ন ধরণের লেখার মাধ্যমে মানসিক সুস্থতার প্রতি সচেতনতা গড়ে তোলার জন্য নিবেদিত। এটি একটি গ্লোবাল প্ল্যাটফর্ম যা নিজের বিষয়ের অসামান্য গুরুত্বে মানসিক স্বাস্থ্যের প্রতি মনে রাখার মতো কাজ করে চলেছে।

দ্য মাইন্ডস জার্নালের নতুন বই, টক্সিক লাভ ডিসঅর্ডার ১৭ জন বিখ্যাত আন্তর্জাতিক লেখক ও মনোবিজ্ঞানী দ্বারা তৈরি একটি যুগান্তকারী হ্যান্ডবুক। এই বইটি যারা টক্সিক সম্পর্ক গুলিকে বুঝতে, পরাস্ত করতে এবং নিরাময় করতে চান তাদের জন্য একটি অপরিহার্য গাইড হিসাবে কাজ করবে।
অনুষ্ঠানে প্রায়শই উপেক্ষিত বিষয়গুলির উপর আলোকপাত করার জন্য একটি মঞ্চ তৈরী করা হয়। বিশেষ করে জীবনের বিভিন্ন দিকগুলিতে বিষাক্ততার উপস্থিতি ঘিরেই এই আলোচনা মঞ্চ। ঘনিষ্ঠ সম্পর্ক থেকে পারিবারিক বন্ধন এবং এমনকি পেশাদার ক্ষেত্রের যে টক্সিক সমাবেশ সেই নিয়েই আলোচনা হয় এই বই প্রকাশের অনুষ্ঠানে।

মেলিন্ডা পাভেক (কন্সুল জেনারেল, আমেরিকান কনস্যুলেট, কলকাতা), পারোমিতা মিত্র ভৌমিক (পরামর্শক মনোবিজ্ঞানী), সায়রা শাহ হালিম (লেখক, শিক্ষাবিদ, সামাজিক কর্মী), ঊষসী চক্রবর্তী, গুলশানারা খাতুন (অভিনেত্রী), সৌম্য ব্যানার্জী (অভিনেতা), ডাঃ বিবেক আগরওয়ালা, এবং ডাঃ নেহা চৌধুরী (অনকোলজিস্ট) সহ সাক্ষী এবং রিতেশ চৌধুরী (দ্য মাইন্ডস জার্নাল এবং ওয়ার্ল্ড মেন্টাল হেলথ অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা) উপস্থিত ছিলেন। এমন সম্মানিত অংশগ্রহণকারীদের অন্তর্দৃষ্টিপূর্ণ প্যানেল আলোচনা ছিল এই অনুষ্ঠানের মূল আকর্ষণ। এঁনারা সবাই এই প্যানেল আলোচনায় নিযুক্ত ছিলেন এবং টক্সিক সম্পর্ক নিয়ে তাদের মতামত জানান।

Leave a Reply

0 Comments
%d bloggers like this:
scroll to top