Close

এএফসির লক্ষ্যভেদে আজ কুরুক্ষেত্র কোঝিকর

ছবি সৌজন্য – এটিকে মোহনবাগান অফিসিয়াল ফেসবুক পেজ

✍️অর্পণ সেনগুপ্ত

আজ এএফসি কাপের কোয়ালিফায়ারের লক্ষ্যে কোঝিকরে নামতে চলেছে এটিকে মোহনবাগান এবং হায়দরাবাদ এফসি।

তবে, আজকের ম্যাচটি নিয়ে আগ্রহ রয়েছে অন্য কারণে। গত মাসে আইএসএল ট্রফি জেতার পর মাঠেই সবুজ মেরুনের কর্ণধার সঞ্জীব গোয়েনকা জানিয়ে দেন পরের মরশুম থেকে দলের নাম হতে চলেছে মোহনবাগান সুপার জায়ান্টস্। তাই এটিকে মোহনবাগান নামে আজ শেষ ম্যাচ খেলতে চলেছে তারা। মোহনবাগানিদের দীর্ঘ ৩ বছরের ‘ রিমুভ এটিকে ‘ বিপ্লবের ডাকে সাড়া দিয়েই মূলত এই নাম বদলের সিদ্ধান্ত নেন গোয়েনকা। এছাড়াও, আজ গুরুত্বপূর্ন ম্যাচ হায়দরাবাদের প্রেক্ষিতেও। নিজামস্ দের হয়ে শেষ ম্যাচে কোচের ডাগআউটে দেখা যাবে মানালো মার্কেজকে। পরের মরশুমে তিনি যোগ দিচ্ছেন এফসি গোয়াতে। আকাশ মিশ্রা থেকে ইয়াসির দের নিয়ে এক শক্তিশালী দল গড়েছিলেন তিনি । ২০২২ এ চ্যাম্পিয়ন হয়েছিলেন তারা । মরশুমের শেষে ভেঙে যাচ্ছে এই দল । তাই আজ দুই চ্যাম্পিয়নদের লড়াইয়ে মুখরিত হয়ে উঠবে কোঝিকর ।

আজ চোটমুক্ত দলই পেতে চলেছেন জুয়ান । তবে আজ তিনি ব্র্যান্ডন হামিলকে খেলান কিনা সেটাই দেখার । চোটের জন্য তিনি সুপার কাপে ছিলেননা । অন্যদিকে , মার্কেজের দলেও নেই কোনো চোট আঘাতের সমস্যা । তাই আজকের ম্যাচটি হবে টান টান উত্তেজনার মধ্যে । এছাড়াও , ম্যাচটি নকআউট হওয়ায় গড়াতে পারে অতিরিক্ত সময় এবং পেনাল্টিতেও। এর আগে আইএসেলে মোট ১০ বারের মুখোমুখি সাক্ষাতে এগিয়ে রয়েছে এটিকে মোহনবাগান। তারা জিতেছে ৪ বার। দুইবার জিতেছে হায়দরাবাদ এবং ৪ বার ড্র হয়েছে ।

এটিকে মোহনবাগানের সম্ভাব্য একাদশ – বিশাল কাইথ ( গোলরক্ষক ), আশিস রাই, প্রীতম কোটাল, স্লাভকো দামজানোভিচ, শুভাশিস বোস , গ্লান মার্টিন্স, কার্ল ম্যাকহিউজ, মানভীর সিং, হুগো বুমোস , লিস্টন কোলাসো , দিমিত্রি পেট্রাটস ।

হাইদরাবাদের সম্ভাব্য একাদশ – গুরমিত সিং ( গোলরক্ষক ), নিখিল পূজারি, চিংলেনসানা সিং , ওনাই ওনাইন্ডিয়া, আকাশ মিশ্র, বোর্জা হেরেরা, সাহিল তাভোরা, মোহাম্মদ ইয়াসির, জোয়েল চিয়ানিজ, হালিচরণ নারজারি , জাভিয়ের সিভেরিও ।

Leave a Reply

0 Comments
%d bloggers like this:
scroll to top