Close

আজ ম্যানচেস্টারে মগজাস্ত্রের লড়াই

ছবি সৌজন্য – ম্যানচেস্টার সিটি অফিসিয়াল ফেসবুক পেজ

✍️অর্পণ সেনগুপ্ত

আজ ম্যানচেস্টারের এতিহাদ স্টেডিয়ামে চ্যাম্পিয়ন্স লীগের দ্বিতীয় পর্বের সেমিতে ফের মুখোমুখি হতে চলেছে ম্যানচেস্টার সিটি এবং রিয়াল মাদ্রিদ । প্রথম পর্বের ম্যাচে রিয়াল ভিনিসিওসের গোলে এগিয়ে গিয়েও শেষ মুহূর্তে ডি ব্রুইনের গোলে সমতা ফেরায় সিটি ।

এই মরশুমে ট্রেবল জেতার লক্ষ্যে নামছে ম্যান সিটি । ইপিএলে ইতিমধ্যেই এক ম্যাচ কম খেলে তারা আর্সেনালের সাথে ৪ পয়েন্টের পার্থক্য গড়ে তুলতে সক্ষম হয়েছে । শেষ কয়েকবছর ধরে সেমিফাইনালে রিয়ালের কাছেই এসে বারংবার তাদের মুখ থুবড়ে পড়তে হয়েছে । কিন্তু এইবার চাকা ঘোরাতে মরিয়া পেপের দল । তার দলের প্রত্যেকেই রয়েছে দুর্দান্ত ফর্মে । সম্প্রতি ম্যাচেই জোড়া গোল পেয়েছেন গুন্ডোগান । আক্রমণভাগে ডি ব্রুনের সাথে রয়েছেন মাহরেজ , গ্রেইলিশ , সিলভা প্রমুখ । মাঠের বাইরে পেপের মস্তিষ্কের উপর ভর করেই মূলত রিয়াল বধের প্রস্তুতি সারছে সিটি ।
অন্যদিকে , প্রায় ১৪ পয়েন্টের পার্থক্যে ইতিমধ্যেই লা লিগা চ্যাম্পিয়ন হয়ে গেছে বার্সিলোনা । যদিও এই মরশুমে কোপা ডেল রে জিতেছে লস ব্লানকোস । প্রায় ৯ বছর পর ফের আন্সেলোত্তির হাত ধরেই এসেছে এই ট্রফিটি । কিন্তু প্রত্যেক মরসুমেই তাদের প্রধান লক্ষ্য থাকে ইউসিএল
সর্বাধিক ১৪ বারের চ্যাম্পিয়ন তারা । তাই আজ ১৫বারের লক্ষ্যে নামছে তারা । আগের ম্যাচে গেটাফের বিরুদ্ধে কামাভিঙ্গা সামান্য চোট পেলেও তা গুরুত্বপূর্ণ নয় । আজকের ম্যাচে ম্যান সিটির তারকা মিডফিল্ডারদের রুখতে অবশ্যই প্রয়োজন তাকে । কিন্তু, সকল মাদ্রিদিস্তারা যাদের দিকে তাকিয়ে রয়েছে তারা হলো মাদ্রিদের ফ্রন্ট থ্রি । অর্থাৎ , ভিনিসিওস – বেঞ্জিমা – রোদ্রিগো । ৯০ মিনিটের পর কিন্তু এই আন্সেলোত্তির মাদ্রিদ ভয়ঙ্কর হয়ে ওঠে । তাই আজ চোখ ফেরানো যাবেনা টিভির পর্দা থেকে । যদিও , এতিহাদে এখনও পর্যন্ত জয় অধরা মাদ্রিদের । তাই দেখার আজ পালের হাওয়াকে উল্টো দিকে বইয়ে ফাইনালের টিকিট কনফার্ম করতে সক্ষম হয় কিনা আন্সেলোত্তির ছেলেরা ।

ম্যান সিটির সম্ভাব্য একাদশ – এডার্সন ( গোলরক্ষক ) , ওয়াকার , ডায়াস , আকান্জি , স্টোনস , রডরি , সিলভা , গুন্ডোগান , গ্রেইলিশ , হালান্ড এবং ডি ব্রুইন ।

রিয়াল মাদ্রিদের সম্ভাব্য একাদশ – কুর্তোয়া ( গোলরক্ষক ) , কার্ভাজাল , মিলিটাও , আলাবা , রুডিগার , ত্রুস , মড্রিচ , কামাভিঙ্গা , ভালভার্দে , ভিনিসিওস জুনিয়র এবং বেঞ্জিমা ।

Leave a Reply

0 Comments
%d bloggers like this:
scroll to top