শহরে আবার শোনা যাবে চৌরাশিয়ার বাঁশি

নিজস্ব প্রতিনিধি:আগামী ১৯ মার্চ-২২মার্চ, বেহালা ব্লাইন্ড স্কুলের মাঠে আয়োজিত হতে চলেছে শ্যাম সুন্দর কোং জুয়েলার্স -এর “বেহালা ক্ল্যাসিক্যাল ফেস্টিভ্যাল”। এই বছর দশম বর্ষ উদযাপন।অনুষ্ঠানের আয়োজক বেহালা সাংস্কৃতিক সম্মিলনী।এবছরে শ্যাম সুন্দর কোং জুয়েলার্স এর পক্ষ থেকে “সর্বোত্তম সম্মান” জানানো হবে পন্ডিত হরিপ্রসাদ চৌরাশিয়া-কে।
প্রথম দিনে সঙ্গীত পরিবেশন করবেন পন্ডিত অজয় চক্রবর্তী।মরণোত্তর জীবনকৃতি সম্মান জানানো হবে পন্ডিত শুভঙ্কর ব্যানার্জি-কে।দ্বিতীয় দিনে সঙ্গীত পরিবেশন করবেন পন্ডিত বিশ্বমোহন ভাট ( মোহনবীনা), গানে কৌশিকি চক্রবর্তী। তৃতীয় দিনে থাকছে উস্তাদ শাহীদ পরভেজ এর সেতার বাদন, পন্ডিত তরুণ ভট্টাচার্য এর সন্তুর বাদন, বাঁশিতে পন্ডিত রণু মজুমদার, চতুর্থ তথা শেষ দিনে থাকছে পন্ডিত হরিপ্রসাদ চৌরাশিয়ার বাঁশি, তবলায় সমর সাহা ,সরোদে পন্ডিত তেজেন্দ্রনারায়ণ মজুমদার তবলায় বিক্রম ঘোষ প্রমুখ।অনুষ্ঠান প্রতিদিন বিকেল ৫:৩০টা থেকে শুরু।
এই আয়োজন নিয়ে শ্যাম সুন্দর কোং জুয়েলার্স এর কর্ণধার রূপক সাহা বললেন,”এই অনুষ্ঠান এক ঐতিহ্য বহন করে।সেই শুরুর দিন থেকে আমরা এই উদ্যোগের সঙ্গে সামিল। এটা সত্যি খুব গর্বের বিষয় যে এবছর আমরা সর্বোত্তম সম্মান পন্ডিত হরিপ্রসাদ চৌরাশিয়া-কে দিতে পারছি।”
হরিপ্রসাদ চৌরাশিয়া বললেন,” খুব ভালো লাগছে আবার কলকাতার সুর প্রেমি শ্রোতাদের বাঁশি শোনাতে পারবো।জানুয়ারি মাসেই আসার ছিল।করোনার তৃতীয় ঢেউ এর জন্য অনুষ্ঠান পেছিয়ে গেল। অবশেষে আসতে পারছি প্রিয় শহর কলকাতায়।”