ZEE5SARADINERSANGEE প্রচারাভিযানের মাধ্যমে মা দূর্গাকে দুনিয়াজুড়ে লক্ষ লক্ষ পরিবারের কাছে ভার্চুয়ালি এনে দিচ্ছে ZEE5

  • ZEE5, দুর্গা পুজোর ৫-দিন মা দুর্গার ভক্তদের কাছে ৬৬ পল্লি, ৯৫ পল্লি, শিব মন্দির, বেহালা নতুন দল সহ ৮০ টিরও বেশি প্যান্ডেল এর পুজো সরাসরি লাইভস্ট্রিম এর মাধ্যমে পৌঁছে দিচ্ছে, যাতে দর্শকরা তাদের বাড়ি বসেই উত্সবের আনন্দ উপভোগ করতে পারেন
  • সম্প্রতি এই প্ল্যাটফর্মে ব্লকবাস্টার বাংলা ছবি, ‘অপরাজিত – দ্য আনডিফিটেড’ মুক্তি পেয়েছে। এছাড়াও, শিকারপুর, রক্তকরবি, শ্বেতকালি, কাঁটাই কাঁটাই এর মতো ওরিজিন্যালস এবং হাবজি গাবজি, ধর্মযুদ্ধের মতো সিনেমা এবছর প্ল্যাটফর্মে মুক্তি পেতে চলেছে
    ভারত এবং ইন্ডিয়ার সবথেকে বড় ঘরোয়া ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম এবং লক্ষাধিক মনোরঞ্জন প্রেমীদের জন্য বহুভাষিক কাহিনীকার হিসাবে জনপ্রিয় ZEE5, দর্শকদের সঙ্গে দেশের অন্যতম সবচেয়ে বড় হিন্দু উৎসব, দুর্গা পুজোর উদযাপনের জন্য পুরোপুরি প্রস্তুত। এই দুর্গোৎসবে, প্ল্যাটফর্মটি মা দুর্গাকে সারা বিশ্বের লক্ষ লক্ষ বাড়িতে পৌঁছে দিচ্ছে ফলে দর্শকরা দূর থেকেই পুজোর সকল আচার-অনুষ্ঠান উপভোগ করতে পারবেন। এখন তারা নিজেদের বাড়ির স্বাচ্ছন্দ্য থেকেই ভার্চুয়ালি ৪০ টিরও বেশি বিখ্যাত প্যান্ডেলের জাঁকজমক প্রত্যক্ষ করতে পারবেন। ZEE5, কলকাতা এবং ভারতের অন্যান্য বড় শহরগুলির সেরা এবং সবচেয়ে জনপ্রিয় কিছু প্যান্ডেলগুলি থেকে পুজোর লাইভস্ট্রিম করবে।
    বিনোদনকে সকলের কাছে পৌঁছে দেওয়ার প্রতিশ্রুতি পূনর্ব্যক্ত করে, প্ল্যাটফর্মটি দর্শকদের সম্পূর্ণ বিনা খরচে পুজো দেখার সুযোগ করে দিচ্ছে। ভার্চুয়াল মাধ্যমে প্যান্ডেল ঘুরে দেখা ছাড়াও দর্শকরা কলা বৌ স্নান, পুষ্পাঞ্জলি, সন্ধি পুজো, কুমারী পুজো, এবং দশমীর দেবি বরণ ও সিঁদুর খেলার মতো নানা রীতি প্রত্যক্ষ করার সুযোগ পাবেন। এই তালিকায় যে কয়েকটি বিখ্যাত প্যান্ডেল রয়েছে তার মধ্যে কয়েকটি উল্লেখযোগ্য হলো, ৬৬ পল্লি, ৯৫ পল্লি, শিব মন্দির, বেহালা নতুন দল, শ্রীভূমি, সন্তোষ মিত্র স্কোয়ার, এবং চেতলা অগ্রণী। উৎসবের মেজাজকে আরো বাড়িয়ে তুলতে, ZEE5, একটি ৩৬০-ডিগ্রী ক্যাম্পেন #ZEE5SaradinerSangee র পরিকল্পনা করেছে। এর মাধ্যমে শুধুমাত্র যে গোটা দুনিয়ার মানুষের কাছে দুর্গা পুজোর আমেজ পৌঁছে যাবে তাই নয়, এই প্ল্যাটফর্মে আরো বেশি সংখ্যক বাংলা কন্টেন্ট যুক্ত করবে । ক্যাম্পেন ভিডিওতে দেখা যাবে কিভাবে ZEE5 দর্শকদের সর্বক্ষনের সঙ্গী হিসাবে তাদের কাছে উন্নত মানের কন্টেন্ট যে কোন সময়, যে কোন স্থানে পৌঁছে দিচ্ছে।
    ক্যাম্পেনের বিষয়ে কথা বলতে গিয়ে, অভিরুপ দত্ত, হেড- AVOD মার্কেটিং, ZEE5 ইন্ডিয়া বলেন, “ZEE5 এর জন্য পূর্ব ভারত অত্যন্ত গুরুত্বপূর্ণ বাজার, কাজেই এই অঞ্চলের মানুষের জন্য আমরা নানা ধারার টিভি কন্টেন্ট আর এক্সক্লুসিভ শো নিয়ে এসেছি। আমাদের ক্যাম্পেন #ZEE5SaradinerSangee এর সঙ্গে, সারা বিশ্বের কোটি কোটি মানুষের কাছে দুর্গা পুজোর আনন্দ, উৎসাহ, জাঁকজমক আর প্রাচীন রীতি নীতি তুলে ধরার জন্য লাইভ স্ট্রিমিং করা হচ্ছে। দুর্গা পুজো, বিশ্ব মানচিত্রে কলকাতার সমৃদ্ধ ঐতিহ্যের পরিচয়বাহক আর ১৯০টির বেশি দেশে উপস্থিত ব্র্যান্ড হিসাবে ZEE5 এর এক্সকুসিভ নানা উদ্যোগের মাধ্যমে সারা বিশ্বের বাঙালিদের একত্রিত করার লক্ষ্যেই আমাদের এই প্রয়াস ”।

লক্ষী কাকিমা খ্যাত জনপ্রিয় অভিনেত্রী, যিনি বাংলা চলচ্চিত্রের পাশাপাশি বলিউডেও তার কাজের জন্য পরিচিত, সেই অপরাজিতা আঢ্যি বললেন, “আমার কাছে দুর্গা পুজো সবসময়ই চার দিন আনন্দ এবং উত্সবের মধ্যে নিজেকে ডুবিয়ে রাখা। চার দিন ধরে নানা রকমের শাড়িতে সাজগোজ, প্রিয়জন বেষ্টিত হয়ে, সুস্বাদু নানা খাবার…আমার কাছে পুজো এটাই, আর বলতে গেলে সবার কাছেই। একটা সময় ছিল যখন প্যান্ডেলে প্যান্ডেলে খুব ঘুরে বেড়াতাম, কিন্তু সেই বিলাসিতা আর করার সুযোগ হয় না, সেই জন্যেই আমি এই বছর ZEE5 এর সঙ্গে পুজোর লাইভ স্ট্রিমিংয়ের জন্য উন্মুখ।প্রিয় সব খাবার দাবার আর বাড়ির আত্মীয় স্বজনদের সঙ্গে আড্ডার মধ্যেইই লাইভ স্ট্রিমে পুজো দেখা একেবারে জমে যাবে। সবার সুখ, শান্তি ও ভালোবাসা কামনা করছি”।

এই পথ যদি না শেষ হয় খ্যাত আরেকজন অত্যন্ত পরিচিত বাঙালি অভিনেত্রী অন্বেষা হাজরা বললেন, “আমার মনে হয় না বাঙালি দুর্গা পুজোর মতো আর অন্য কিছুর জন্য এতো অধীর আগ্রহে বসে থাকে। পারিবারিক পুজোর কারণে আমার কাছে দুর্গোৎ মানেই পুরোপুরি বাড়িতেই থাকা। পুজোর চারদিন বাড়িতেই প্রিয়জন বেষ্টিত হয়ে, আমার বর্ধিত পরিবারের সঙ্গে আনন্দে কেটে যায়। কাজেই, আমাদের প্যান্ডেলে প্যান্ডেলে ঘোরাটা আর হয়ে উঠে না। ঠিক এই জায়গা থেকেই ZEE5 এর পুজো লাইভ স্ট্রিম করার চিন্তাভাবনাকে আমি সাধুবাদ জানাই! বাড়িতে বসেই পুরো শহরকে উৎসবের আনন্দে মেতে উঠতে দেখার জন্য আমরা সকলেই উদগ্রীব। আমি সকলকে সুরক্ষিত এবং আনন্দময় পুজোর শুভেচ্ছা জানাই”।

উন্নত মানের কন্টেন্টের জন্য এই অঞ্চলের মানুষের আকাঙ্ক্ষার কথা মাথায় রেখে, ZEE5 সম্প্রতি তাদের প্ল্যাটফর্মে ২০২২ সালের সবচেয়ে বড় বাংলা ব্লকবাস্টার, ‘অপরাজিত – দ্য আনডিফিটেড’ প্রকাশ করেছে। ফিরদৌসুল হাসান এবং প্রবাল হালদার প্রযোজিত এই চলচ্চিত্রটি বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা সত্যজিৎ রায়ের প্রতি শ্রদ্ধা নিবেদন এবং আন্তর্জাতিক ক্লাসিক পথের পাঁচালী নির্মাণের পথে তাঁর সংগ্রামকে ফুটিয়ে তোলে। এর সঙ্গেই, শিকারপুর, রক্তকরবি, শ্বেতকালি, কাঁটাই কাঁটাই এর মতো ওরিজিন্যালস এবং হাবজি গাবজি, ধর্মযুদ্ধের মতো সিনেমা এবছর প্ল্যাটফর্মে মুক্তি পেতে চলেছে। এছাড়াও শ্রীমতি, মহালয়া, কলকাতার হ্যারি, টনিক, আমাদের এই পথ যদি না শেষ হয়, লক্ষ্মী কাকিমা সুপারস্টার, মিঠাই, পিলু, গৌরি এলো-এর মতো জনপ্রিয় অনুষ্ঠানগুলিও চলতি বছরেই এই প্ল্যাটফর্মে মুক্তি পেতে চলেছে, থাকছে গোয়েন্দা গিন্নী, দাদাগিরি র মতো অনেক জনপ্রিয় লাইব্রেরি শো।