Close

‘সারা বাংলা দাবা সংস্থা’র বিশেষ উদ্যোগ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: দাবা খেলার প্রচার, প্রসার ও উন্নতিকল্পে পশ্চিমবঙ্গের ২৩ জেলাকে ৫০ টা করে দাবার বোর্ড ও গুটি এবং ১০ টা করে দাবার ঘড়ি হিসেবে মোট ১১৫০ টা দাবার বোর্ড ও ২৩০ টা দাবার ঘড়ি প্রদান করতে চলেছে ‘মিত্র চ্যারিটেবল ট্রাস্ট’-এর কর্ণধার সঞ্জয়কুমার মিত্র। ‘মিত্র চ্যারিটেবল ট্রাস্ট’-এর এই মহতী কর্মকাণ্ডে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে ‘সারা বাংলা দাবা সংস্থা’।

কোলকাতা প্রেস ক্লাবে এক অনুষ্ঠানের মাধ্যমে ‘চেজ আউটরিচ ইনিসিয়েটিভ’ নামাঙ্কিত এই কর্মকাণ্ড শুরু হল আজ থেকে।

গ্র্যাণ্ডমাস্টার ও অর্জুন পুরস্কার প্রাপ্ত দাবাড়ু দিব্যেন্দু বড়ুয়া, এশিয়াডে সোনাজয়ী তাস খেলোয়াড় প্রণব বর্ধন, সারা বাংলা দাবা সংস্থার সহ সভাপতি রাজেন্দ্র সিং সহ একাধিক বিশিষ্ট ব্যক্তির উপস্থিতিতে আজ কোলকাতা ও লাগোয়া চার জেলার একাধিক দাবা সংস্থার কর্ণধারদের হাতে এই ক্রীড়া সামগ্রী তুলে দেওয়া হয়।

সাংবাদিকদের সাথে কথা বলতে গিয়ে সারা বাংলা দাবা সংস্থা-র অধ্যক্ষ তথা বিশিষ্ট দাবাড়ু দিব্যেন্দু বড়ুয়া জানান, “আগামী ৪ থেকে ৭ এপ্রিল উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় এই সামগ্রী প্রদান করা হবে।”

‘মিত্র চ্যারিটেবল ট্রাস্ট’ এবং ‘সারা বাংলা দাবা সংস্থা’-র তরফ থেকে একযোগে জানানো হয়েছে, “প্রতি জেলার খাতে ১০ টা করে দাবার ঘড়ি বরাদ্দ হলেও প্রতি জেলার কাছেই এই ঘড়িগুলো থাকবে না। প্রতিযোগিতার সময় এক জায়গা থেকে একসাথে অতগুলো ঘড়ি পাওয়ার সুবিধার্থে তিনটে বা চারটে জেলা পিছু একজায়গায় ৩০ – ৪০ টা ঘড়ি রাখা থাকবে।”

Leave a Reply

0 Comments
%d bloggers like this:
scroll to top