Close

প্রকাশিত হল ড. মইনুল হাসানের সমবায় সম্পর্কে নতুন বই

নিজস্ব প্রতিবেদক:মঙ্গলবার ৭০তম নিখিল ভারত সমবায় সপ্তাহের প্রথম দিনে প্রকাশিত হল ড. মইনুল হাসানের সমবায় সম্পর্কে নতুন বই। “সমবায় ভালবাসার অপর নাম” বইটির প্রকাশক ফারুক আহমেদ। উদার আকাশ প্রকাশন সংস্থা থেকে প্রকাশিত হয়েছে বইটি। ইকমার্ড সমবায় অডিটোরিয়ামে বইটির উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বইয়ের লেখক ড. মইনুল হাসান, আশিস চক্রবতী, ইনাস উদ্দীন, মনসিজ মুখার্জি, বিবেক সেন, পার্থ বসু প্রমুখ।

উদার আকাশ পত্রিকা ও উদার আকাশ প্রকাশনের সম্পাদক ফারুক আহমেদ জানান, ড. মইনুল হাসান-এর জন্ম ও বেড়ে ওঠা মুর্শিদাবাদের জলঙ্গীতে। ড. হাসান বিশিষ্ট সমাজকর্মী। পড়াশোনা কলকাতা বিশ্ববিদ্যালয় ও রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে। গবেষণা ভোপালের আর কে ডি এফ বিশ্ববিদ্যালয়ে। লোকসভা ও রাজ্যসভার সাংসদ ছিলেন বহুদিন। সাহিত্য, দর্শন, ইতিহাস, ধর্মতত্ত্ব আগ্রহের বিষয়।

ইসলাম ও ইসলামতত্ব নিয়ে গবেষনায় রত। তার ইসলামি আইন নিয়ে বই বহুল আদৃত। উদার আকাশ থেকেই প্রকাশিত হয়েছে ইতিপূর্বে ড. হাসানের আরও তিনটি মূল্যবান গ্রন্থ। অধ্যাপক সুকুমারী ভট্টাচার্যকে নিয়ে ত্রিভাষিক সম্মাণনাগ্রন্থ সম্পাদনা করেছেন। যা আন্তর্জাতিকস্তরে আদরনীয় হয়েছে। নিয়মিত লেখালেখি করেন। ৪৩টার বেশি বই প্রকাশিত। ১৬টি সম্পাদনা করেছেন। স্ত্রী ও কন্যা নিয়ে সংসার।

Leave a Reply

0 Comments
%d bloggers like this:
scroll to top