Close

“তারে জমিন পার”-এর ৯বম সংস্করণের সবচেয়ে বড় কার্নিভাল

নিজস্ব প্রতিনিধি: “তারে জমিন পার” এর ৯বম তম সংস্করণের সবচেয়ে বড় কার্নিভালটি শহরের উদীয়মান শিল্পীদের জন্য প্রতিযোগিতার সাথে ফিরে এসেছিল কলকাতার টেবিল ১২ দ্বারা আয়োজিত এবং কলকাতা ভিক্টোরিয়ান রাউন্ড টেবিল ২২৭ এর উদ্যোগে, রাউন্ড টেবিল ইন্ডিয়ার একটি অংশ, অনুষ্ঠিত হয়েছে ২৬শে নভেম্বর, ২০২২ তারিখে হেরিটেজ স্কুল গ্রাউন্ডে। ইভেন্টটি একটি সিট অ্যান্ড ড্র আর্ট কম্পিটিশনটি সমন্বয়ে গঠিত যার পরে গ্রুপ আর্ট অ্যান্ড ক্রাফট ওয়ার্ক, ফেস পেইন্টিং এবং ট্যাটু তৈরি, মিউজিক এবং গেমস, অ্যাক্টিভিটি টাইম পরে পুরস্কার বিতরণ এবং মধ্যাহ্নভোজ।

৩০০০ এর র বেশি শিশু, ৩০০ জন শিক্ষক অংশগ্রহণ করেছিল ২০টি স্কুল যেমন চাপদানি স্কুল, ভদ্রেশ্বর স্কুল এবং এনজিও যেমন মনোবিকাস কেন্দ্র, গান্ধী বিদ্যালয়, পশ্চিমবঙ্গ জুড়ে বুস্টি ওয়েলফেয়ার সোসাইটি থেকে।

এই উদ্যোগ সম্পর্কে কথা বলতে গিয়ে, কলকাতা ভিক্টোরিয়ান রাউন্ড টেবিল ২২৭-এর চেয়ারম্যান বিনোদ জৈন বলেছেন, “এটি শিশুদের সৃজনশীলতাকে অনুপ্রাণিত করার এবং তাদের আবেগ-পূর্ণ দক্ষতা বিকাশের একটি দুর্দান্ত উপায়। আমরা সবসময় তরুণ প্রতিভা লালন করে এবং এই ধরনের প্রস্ফুটিত মনকে একটি প্ল্যাটফর্ম দেওয়ার চেষ্টা করেছি। আসন্ন সিট অ্যান্ড ড্র আর্ট কম্পিটিশনটি এমনই একটি মাধ্যম যা বাচ্চাদের জন্য তাদের শিল্প প্রকাশ ও প্রদর্শনের সুযোগ করে দেবে।”

প্রতিযোগিতাটি ছিল ‘দ্য ডে স্টারস্ কাম আউট টু প্লে’

টলিউড অভিনেত্রী, সমাজকর্মী, শিল্পী ও চিত্রশিল্পী, এনজিও প্রধান এবং রাউন্ড টেবিল ইন্ডিয়ার সদস্যদের সাথে শহরের কিছু নেতৃস্থানীয় কর্পোরেট, অনুষ্ঠানটি আলোকিত করতে উপস্থিত ছিলেন। এই শিশুদের জন্য আর্ট ফেস্টিভ্যাল ছাড়াও, কলকাতা ভিক্টোরিয়ান সেদিনের জন্য আরও কিছু বিনোদন অনুষ্ঠানের পরিকল্পনা করেছিল। সেই বাচ্চাদের জন্য একটি বাচ্চাদের কার্নিভাল ছিল যাতে তারা দিনটিকে উপভোগ করতে এবং মনে রোখতে পারে।

Leave a Reply

0 Comments
%d bloggers like this:
scroll to top