Close

আর্ট ফটোগ্রাফির আন্তর্জাতিক প্রদর্শনী

নিজস্ব প্রতিনিধি:ন্যাশনাল একাডেমি অফ ফটোগ্রাফি (NAP) – একাডেমিক এবং ব্যবহারিক উভয় ক্ষেত্রেই “ফটোগ্রাফি” অধ্যয়নের জন্য একটি প্রধান প্রতিষ্ঠান।

পূর্ব ভারতে এটি প্রথম। প্রকৃতপক্ষে, ন্যাপ-এর প্রধান ফোকাস হল “সৃজনশীলতা”… এর মধ্যে আবেগ লালন করা… যা ছাড়া কোনো শিল্পই সম্পূর্ণ হয় না। এবং “পার্সোনা-ইন্টারন্যাশনাল” – দ্য হোম অফ ইমেজ মেকারস ন্যাপের সজাগ দৃষ্টিতে নির্মিত।

এর প্রাথমিক উদ্বেগ হল ফটোগ্রাফিকে একটি আত্ম-প্রকাশের মাধ্যম বা একটি পেশা হিসাবে ভালবাসা।
19ই আগস্ট ফটোগ্রাফারদের জন্য একটি বিশেষ দিন। ফটোগ্রাফি প্রক্রিয়াটি ফরাসি সরকার দ্বারা কেনা হয়েছিল এবং 19ই আগস্ট, 1839 সালে বিশ্বকে বিনামূল্যে দেওয়া হয়েছিল। এই দিনটি সারা বিশ্বে “বিশ্ব ফটোগ্রাফি দিবস” হিসাবে পালিত হয়। এই শুভ উপলক্ষে আমরা একটি আমন্ত্রিত আন্তর্জাতিক প্রদর্শনীর আয়োজন করার জন্য উন্মুখ।


আর্ট ফটোগ্রাফির প্রতি সচেতনতা বাড়াতে 19 থেকে 25 আগস্ট 2022 পর্যন্ত নন্দন – IV-তে আমন্ত্রিত আন্তর্জাতিক প্রদর্শনী অনুষ্ঠিত হবে। প্রদর্শনীটি 19ই আগস্ট 2022-এ বিকাল 5:30 টায় নন্দন – IV-তে উদ্বোধন করেছেন শ্রী বিশ্বজিৎ রায় চৌধুরী – বিশিষ্ট প্রকৃতি সংরক্ষণবিদ এবং বন্যপ্রাণী বিশেষজ্ঞ শ্রী দীপঙ্কর নাগ – সাংবাদিক এবং শ্রী মধু সরকার, MFIAP – বিশিষ্ট ফটো-শিল্পী৷


প্রদর্শনীটি 25শে আগস্ট 2022 পর্যন্ত বিকাল 3টা থেকে রাত 8টা পর্যন্ত খোলা থাকবে।


ফটোগ্রাফির 183তম বছর উদযাপনের জন্য ন্যাশনাল একাডেমি অফ ফটোগ্রাফির ছাত্র এবং পারসোনা-ইন্টারন্যাশনাল-এর সদস্যদের সাথে সারা বিশ্বের বিশিষ্ট ফটোগ্রাফারদের ফটোগ্রাফগুলি প্রদর্শন করা হবে।

এটি FEDERATION INTERNATIONALE de l’ ART ফটোগ্রাফিক – FIAP – FRANCE (দ্য ইন্টারন্যাশনাল ফেডারেশন অফ ফটোগ্রাফিক আর্ট) এবং IMAGE COLLEAGUE SOCIETY INTERNATIONAL – USA-এর “অনুষ্ঠান” হিসাবে মঞ্জুর এবং পুরস্কৃত করা হয়েছে৷
15টি অংশগ্রহণকারী দেশ যেমন, বসনিয়া এবং হার্জেগোভিনা, সাইপ্রাস, ফ্রান্স, জার্মানি, ইরান, কাজাখস্তান, লুক্সেমবার্গ, মালয়েশিয়া, মায়ানমার, রোমানিয়া, সৌদি আরব, শ্রীলঙ্কা, সুইডেন এবং US50 নম্বর৷ ফটোগ্রাফ প্রায় 25 ফটো শিল্পী প্রদর্শিত হবে. এছাড়াও 37টি 82টি ফটোগ্রাফ প্রদর্শন করা হবে। ন্যাশনাল একাডেমি অফ ফটোগ্রাফির স্টুডেন্টস এবং পারসোনা-ইন্টারন্যাশনালের সদস্য।

প্রতিবেদন ও ছবি:বিশ্বজিত সাহা

Leave a Reply

0 Comments
%d bloggers like this:
scroll to top