Close

প্রকাশিত হল ‘গানে গানে অন্তরা’ নামক কমিক বুক

নিজস্ব প্রতিনিধি:গতকাল শিশুদিবসে হিন্দুস্থান রেকর্ড থেকে প্রকাশিত হয়ে গেল ‘গানে গানে অন্তরা’ (ছবিতে মোড়া গানের গল্প) শিরোনামে সলিল চৌধুরীর ছোটদের গানের কমিক বুক।

ঠিক যেমন অরণ্যদেব, টিনটিনদের বইতে ঘটনাপ্রবাহ অলংকরণ সহযোগে বলা হয়,এই বইতেও গানের গল্পরূপ ছবির মাধ্যমে তুলে ধরা হয়েছে। সঙ্গে উপরি পাওনা গানের শেষে তার স্বরলিপি। এমন বই এই প্রথম। উল্লেখ্য, ১৯ নভেম্বর সলিল চৌধুরীর জন্মদিনও। অন্তরা চৌধুরীর ছোটদের গান আজও সমাদৃত। তেমনই চারটে জনপ্রিয় গানের ওপর এরকম একটা বই প্রকাশের জন্য হিন্দুস্থান রেকর্টস কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাতেই হয়। এই রেকর্ড লেভেল থেকেই একসময় প্রকাশিত হয়েছিল সলিল চৌধুরীর ছোটদের গান। জনপ্রিয়তার শীর্ষে উঠেছিল সেসব গান।

বাংলা আধুনিক গানে ছোটদের গান বলতেই সলিল চৌধুরীর কথাই মনে পড়ে আজও। শিশুদিবসে হিন্দুস্থান রেকর্ডস এর ঐতিহাসিক ভবনে প্রকাশিত হল এই বিশেষ বই। উপস্থিত ছিলেন অন্তরা চৌধুরী, বিশেষ অতিথি পণ্ডিত তন্ময় বোসসহ অন্তরার ছোটদের গানের প্রতিষ্ঠান, ‘সুরধ্বনি’র ছাত্র-ছাত্রীরা।

এদিন অন্তরা চৌধুরীর ‘সুরধ্বনির’ বাচ্ছারা ‘বুলবুল পাখি’ ও ‘না দির দির দা’ গান দুটি খুব সুন্দরভাবে গাইল।হিন্দুস্থান রেকর্ডস-এরকর্ণধার শোভনলাল সাহা ছোটদের নিয়ে এরকম কাজ করতে ভালোবাসেন।

Leave a Reply

0 Comments
%d bloggers like this:
scroll to top