Close

দূষণের বিরুদ্ধে বার্তা দিতে সাইকেলে দিল্লি থেকে কলকাতা

নিজস্ব প্রতিনিধি:পাহাড়ে চড়া, সমুদ্রে সাঁতার কাটার মতো এও এক নেশা । সাইকেলে চড়ে দূর শহরে পাড়ি দেওয়ার । গতকাল কলকাতায় শেষ হলো এমনই এক দু’চাকার যাত্রা, ৬ সাইকেল আরোহী যে যাত্রা শুরু করেছিলেন গত ১৫ অক্টোবর দিল্লি সংলগ্ন যমুনা ব্রীজ থেকে ।

১৪৮০ কিলোমিটার সাইকেল চালিয়ে অবশেষে সেই যাত্রা শেষ হলো ১৯ অক্টোবর হাওড়া ব্রীজে । ব্রীজ হইতে ব্রীজ অর্থাৎ “বি টু বি” নামক এই সাইকেল যাত্রার আয়োজক দিল্লি রানডোনিউরাস, সহযোগিতায় রোটারি ক্লাব অফ ক্যালকাটা ইণ্ডরোভার রোটারি ইন্টারন্যাশানাল ডিস্ট্রিক ৩২৯১ ।

চার রাত্রি পাঁচ দিনের এই সাইকেল যাত্রায় অংশ নিয়েছিলেন সঞ্জীব রতন, ডাঃ পবন দিনগ্রা, বলরাজ সিং চৌহান, মুনীত পুরী, উৎকর্ষ ভার্মা ও বিশাল সিং লালোত্রা । দিল্লি থেকে কলকাতা আসার পথে তাঁরা পেরিয়ে আসেন মথুরা, আগ্রা, কানপুর, প্রয়াগরাজ, বারানসী, ধানবাদ ও দুর্গাপুরের মতো বড় শহর ।

সবুজ পৃথিবীর স্বপক্ষে বার্তা দিতে এই সাইকেল যাত্রার অন্তিম দিন ১৯ অক্টোবর সন্ধ্যায় কলকাতার ফ্লোটেল-এ এক সম্বর্দ্ধনা সভায় উপস্থিত ছিলেন প্রাক্তন পুলিশ কর্তা জগমোহন সহ রতন ঝাওয়ার, অরূপ মুখার্জী, রবীনা ঘোষ, অরিন্দম বোস, সুজাতা গুপ্ত ও উদ্যোক্তা ডাঃ চিরপ্রিয় মিত্র প্রমুখ । এই আরোহীরা ইতিপূর্বে সাইকেল ভ্রমণ করেছেন দিল্লির ইণ্ডিয়া গেট থেকে মুম্বাই শহরের গেটওয়ে অফ ইণ্ডিয়া অর্থাৎ “জি টু জি”, এবার করলেন “বি টু বি” পরবর্তী লক্ষ্য “কে টু কে” অর্থাৎ কাশ্মীর থেকে কন্যাকুমারিকা ।

Leave a Reply

0 Comments
%d bloggers like this:
scroll to top