কলকাতা রেসিডেন্টস ফোরামের উদ্যোগে অভিনব স্বাস্থ্য পরীক্ষা শিবির

নিজস্ব প্রতিনিধি:সম্প্রতি কলকাতা রেসিডেন্টস ফোরামের উদ্যোগে এক অভিনব স্বাস্থ্য পরীক্ষার আসর অনুষ্ঠিত হলো দক্ষিণ কলকাতার লেক মলের উল্টো দিকে দি ব্যাঙ্কোয়েট-এ।

এক ছাদের তলায় একইসঙ্গে রেসিডেন্টস ফোরামের উদ্যোক্তারা সেদিন জমায়েত করেছিলেন কলকাতার বহু নামীদামি হাসপাতাল ও ডাক্তারদের । কে নেই সেখানে? আমরি, ফোর্টিস , উডল্যান্ডস, মেডিনোভা, আপেলো-র মতো সব সংস্থা।যেখানে রক্ত পরীক্ষা,ইসিজি সহ বিভিন্ন ধরনের পরীক্ষা নিরীক্ষা সারলেন বহু মানুষ ।এমনকি এখানে চোখ – কান – নাক বা দাঁতের ও চিকিত্সার ব্যাবস্থা ছিল । পিপলসের উদ্যোগে রক্ত দানে ইচ্ছুক ব্যক্তিদের জন্য ছিল একটি এসি বাস।


কলকাতা রেসিডেন্টস ফোরামের এই উদ্যোগকে উত্সাহ দিতে এদিন এখানে উপস্থিত হয়েছিলেন বহু নামী মানুষ ।এদের মধ্যে বিশেষ ভাবে উল্লেখ করতে হবে রাজ্যসভার সদস্য মাননীয় শ্রী জহর সরকার,বিধায়ক এবং কলকাতা কর্পোরেশনের গুরুত্বপূর্ণ সদস্য মাননীয় শ্রী দেবাশীষ কুমার,কাউন্সিলর শ্রী প্রবীর কুমার মুখোপাধ্যায় ও শ্রী সৌরভ বসু ,বিবেকের কর্ণধার শ্রী কার্ত্তিক বন্দ্যোপাধ্যায়,প্রাক্তন ফুটবলার শ্রী মানস ভট্টাচার্য-র কথা ।

বিধায়ক দেবাশীষ কুমারের কথায় এ যেন মাননীয়া মুখ্যমন্ত্রীর দুয়ারে সরকারের এক অভিনব সংস্করণ ।মানুষকে যেখানে ঘন্টার পর ঘন্টা লাইন দিয়ে একটা টেস্ট বা একজন ডাক্তারকে দেখাতে হয় সেই জায়গায় এখানে সম্পূর্ণ বিনামূল্যে এসি হলে বসে ইচ্ছে মতো হাসপাতালের কাছ থেকে প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষা করিয়ে নেওয়া যাচ্ছে । সত্যি এর জন্য ফোরামকে অসংখ্য ধন্যবাদ। আর ধন্যবাদ প্রাপ্য অবশ্যই ফোরামের সম্পাদক শ্রী সুদীপ মজুমদার ও তার গোটা টিমেরও ।ঠিক দুর্গা পুজোর আগে সব শ্রেণীর মানুষের শরীর সুস্থ রাখার জন্য তাদের এই অভিনব প্রয়াস সত্যিই প্রশংসার দাবি রাখে ।