আই সি এ আই ভবনের আর সিংহী অডিটোরিয়ামে অনুষ্ঠিত হল আঞ্চলিক স্তরের ন্যাশনাল ট্যালেন্ট হান্ট ২ প্রতিযোগিতা

২৫ শে সেপ্টেম্বর, ২০২২: আই সি এ আই ভবনের আর সিংহী অডিটোরিয়ামে অনুষ্ঠিত হল আঞ্চলিক স্তরের ন্যাশনাল ট্যালেন্ট হান্ট ২ প্রতিযোগিতা। এটি অবস্থিত হল ৭ নং আনন্দীলাল পোদ্দার সরণী, অধুনা রাসেল স্ট্রীটে। আজাদী কা অমৃত্ মহোৎসব – এই ব্যানারে এই প্রতিযোগিতাটি আয়োজিত হয়েছিল । এটির উদ্যোক্তা ছিলেন স্টুডেন্টস্ স্কিলস্ এনরিচমেন্ট বোর্ড অফ্ আই সি এ আই। আই সি এ আই অর্থাৎ দ্য ইন্সটিটউট অফ্ চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস্ অফ্ ইন্ডিয়া ।

অনুষ্ঠানটির উত্তোলক ছিলেন আই সি এ আই-এর পূর্ব ভারতীয় আঞ্চলিক পরিষদের অধীন পূর্ব ভারতীয় সনদী হিসেবরক্ষক ছাত্র সংগঠন অর্থাৎ ইস্টার্ন ইন্ডিয়া চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস্ স্টুডেন্টস্ অ্যাসোসিয়েশন, সংক্ষেপে আইকাসা ।

সারাদিনব্যাপী এই প্রতিযোগিতায় আইকাসার বিভিন্ন শাখা সংগঠনগুলি থেকে প্রতিযোগীরা যোগদান করেছিলেন; এঁরা প্রত্যেকেই সিএ পাঠরত বা পাঠরতা । অনুষ্ঠানটি উদ্বোধন করেন সিএ দেবায়ন পাত্র। ছাত্র সংগঠনের সভাপতি সিএ দেবায়ন পাত্র তাঁর সংক্ষিপ্ত স্বাগত ভাষণে এই অনুষ্ঠানটির প্রাসঙ্গিকতা ও উপযোগিতার দিকটি নিয়ে আলোচনা করেন । এছাড়াও তিনি উপস্থিত প্রতিযোগিনী-প্রতিযোগীদের আইকাসা আয়োজিত বিভিন্ন অনুষ্ঠানে যোগদানের জন্য আহ্বান
জানান । সমগ্র অনুষ্ঠানটি দুটি ভাগে বিভক্ত ছিল; প্রথমভাগে ছাত্রছাত্রীরা নিম্নোক্ত বিষয়গুলির ওপর পিপিটি
পরিবেশন করে –

India Outsourcing Power Hub of Accounting Services.
Ethical issue in Human Gene Editing.
Working Remotely: Pros & Con’s.
Benefit of being a Polyglot.
Medical Tourism Next big opportunity for India.

উক্ত প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন আইকাসা গুয়াহাটি শাখার থেকে আগত প্রতিযোগী শ্রী বাইব্যাং মিডো এবং ভুবনেশ্বর শাখা থেকে আগত শ্রী স্বরাজ বাবু ও কোলকাতা শাখার অঙ্কিতা কুমারী সিং যথাক্রমে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করেন। কোলকাতা শাখার প্রতিযোগীদ্বয় শ্রী অভিজিৎ সেট্ ও কুমারী মণীষা দাসের জুটি প্রশ্নোত্তর প্রতিযোগিতায় প্রথম স্থানাধিকার করেন। আর কটক শাখার জুটি শ্রী স্নেহিল গর্গ ও শ্রী উদয় ভাওসুনকা জুটি দ্বিতীয় স্থানাধিকার
করেন ।

সিএ অরিজিৎ চক্রবর্তী, সিএ পূরভী অনুপ মেহরোত্রা ও সিএ সঞ্জয় খেমকা এঁরা পিপিটি প্রতিযোগিতার বিচারক হিসেবে উপস্থিত ছিলেন । আর সিএ অরিজিৎ চক্রবর্তী প্রশ্নোত্তর প্রতিযোগিতায় প্রশ্নকর্তার ভূমিকা পালন করেন ।

এই প্রতিযোগিতামূলক অনুষ্ঠানটি বৃহৎ গোষ্ঠীর সামনে সিএ স্টুডেন্টদের সাবলীল ভঙ্গীতে বক্তব্য রাখার দক্ষতাকে প্রমাণ করল এবং তারা যে চারদিকের প্রবহমান ঘটনাপ্রবাহ সম্পর্কেও অবগত – তারো হদিশ দিল ।

শ্ৰী. মনীশ মিশ্র আইকাসার ছাত্র-প্রতিনিধি তাঁর ধন্যবাদ-জ্ঞাপন প্রস্তাবে বিচারক, প্রশ্নকর্তা এঁদের প্রতি কৃতজ্ঞতা স্বীকারের পাশাপাশি প্রতিযোগিনী-প্রতিযোগীদের উৎসাহী যোগদানকে চিহ্নিত করেন।