Close

রবিস্মরণে দ্রাবিনের ‘কর্ণ-কুন্তী সংবাদ’

নিজস্ব প্রতিবেদক:২২ এ শ্রাবণ উপলক্ষে কবি স্মরণে এথনিক ডান্স আকাদেমির আয়োজনে ৬ আগস্ট কলকাতার জ্ঞানমঞ্চ প্রেক্ষাগৃহে এক মনোজ্ঞ নৃত্যানুষ্ঠান হয়ে গেল। রবীন্দ্রনাথের সৃষ্টি সবসময় মনকে আলোয় আলোকময় করে তুলবার প্রেরণা জোগায়।

বিভিন্ন মনোজ্ঞ উপস্থাপনার পাশাপাশি অনুষ্ঠানটির মূল আকর্ষণ বিন্দু ছিল, মহাভারতের প্রেক্ষাপটে রবীন্দ্রনাথের ‘কর্ণ-কুন্তী সংবাদ’। মাতা কুন্তী-র ভূমিকায় স্বনামধন্য নৃত্যশিল্পী এবং অন্যতম সমাজ সংস্কারক শ্রীমতি অলকানন্দা রায় এবং তাঁর কর্ণ, জনপ্রিয় নৃত্যশিল্পী শ্রী দ্রাবিন চট্টোপাধ্যায়। হৃদয়স্পর্শী উপস্থাপনাটি দর্শকদের চোখে জল এনে দেয়। বাঙালীর প্রাণের ঠাকুর রবি ঠাকুর। রবীন্দ্রনাথ সবসময় অমর রয়েছেন বাঙালীর হৃদয়ে।

নৃত্য সম্রাজ্ঞী শ্রীমতি অলকানন্দা রায়ের কথায় শ্রী দ্রাবিন এই প্রজন্মের অন্যতম সেরা একজন উজ্জ্বল নৃত্যশিল্পী। শিল্পীর যথার্থতা সবসময় তার সৃষ্টিতে এবং চেতনায়। শিল্পী শ্রী দ্রাবিন আজকের সময়ে তাঁর সৃষ্টিকর্মের মধ্যে দিয়ে নতুন প্রজন্মের কাছে এক অনুপ্রেরণার নাম।

অনুষ্ঠানের অন্যান্য উল্লেখযোগ্য নিবেদনার মধ্যে নৃত্যগুরু শ্রী কোহিনুর সেন বরাটের নৃত্যায়ণে ‘দেবতার গ্রাস’, গুরু শ্রী কবির সেন বরাটের নৃত্য উপস্থাপনায় ‘নির্ঝরের স্বপ্নভঙ্গ’ এবং গুরু শ্রীমতি পলি গুহের উপস্থাপনা প্রশংসার দাবি রাখে।

অনুষ্ঠানটিতে অংশ নিয়েছিল এথনিক এর ছাত্রছাত্রী সহ এই সময়ের পরিচিত নৃত্যশিল্পীরা। সম্পূর্ণ অনুষ্ঠান ভাবনা এবং পরিচালনায় শ্রী দ্রাবিন চট্টোপাধ্যায়। অনুষ্ঠান সংযোজনায় শ্রীমতি অক্লান্তা মজুমদার এবং শ্রী রণজয় কুন্ডু।

Leave a Reply

0 Comments
%d bloggers like this:
scroll to top